বড়লেখা প্রতিনিধি

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:১৭

বড়লেখায় ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা, ‘খুনি’র বাড়িতে জনতার হামলা

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ভারত সীমান্তবর্তী উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য, প্যানেল চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল হোসেন আলম (৩৮) সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল পৌনে ১১টার দিকে প্রকাশ্যে দিবালোকে এ হামলার ঘটনা ঘটে। নিহত আবুল হোসেন আলম উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের সায়পুর গ্রামের খলিলুর রহমানের ছেলে।

আবুল হোসেনের উপর হামলা ও তাঁর মৃত্যুর সংবাদে এলাকার বিক্ষুব্ধ জনসাধারণ আবুলের উপর হামলাকারী সায়পুর গ্রামের মনু মিয়ার ছেলে কাজল মিয়ার (৪৭) বাড়ির দুইটি ঘরে ও একটি দোকানে ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেছেন।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার উত্তর শাহবাজপুর ইউনিয়নের আলিমপুর গ্রামে একটি জানাজায় যোগ দিতে আবুল হোসেন আলম একই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মাসুক উদ্দিনের মোটর সাইকেলের পেছনে বসে যাচ্ছিলেন। লাতু বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) ক্যাম্পের কাছে পৌঁছলে আগে থেকেই ওৎ পেতে থাকা কাজল মিয়া, আবুল হোসেনকে লক্ষ্য করে ঢিল ছুঁড়ে। ঢিলের আঘাতে আবুল হোসেন মোটর সাইকেল থেকে পড়ে গেলে কাজল মিয়া দা দিয়ে উপর্যুপরি আঘাত করে পালিয়ে যায়। এতে প্রচুর রক্তক্ষরণ হতে থাকলে তাঁকে দ্রুত সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পরে পুলিশ সুরহাতাল শেষে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে তাঁর লাশ প্রেরণ করে। কি কারণে এই হামলা হয়েছে তা জানা যায়নি।

এদিকে আবুল হোসেনের মৃত্যুর ঘটনা জানাজানি হলে এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে ওঠেন। বিক্ষুব্ধ লোকজন কাজল মিয়ার বাড়ির দুটি বসত ঘর ও একটি দোকান ভাঙচুর এবং তাতে আগুন লাগিয়ে দেয়। বড়লেখা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং বড়লেখা ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনে।

এই ঘটনায় দুপুরে শাহবাজপুর বাজারে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, ইউনিয়ন পরিষদ এবং ব্যবসায়িরা প্রতিবাদ সভা করেন। দিনভর উত্তর শাহবাজপুর বাজারের প্রায় সকল দোকান-পাটও বন্ধ রেখেছেন ব্যবসায়িরা।

ঘটনার খবর পেয়ে বড়লেখা উপজেলা পরিষদের চেয়াম্যান রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম আব্দুল্লাহ আল মামুন, পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান সুয়েব আহমদসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ ঘটনাস্থলে পৌঁছে সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে উত্তেজিত জনতা শান্ত হন।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুর রহমান বলেন, ‘পূর্ব কোন বিরোধের জের ধরে এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে তদন্ত চলছে। হামলাকারী কাজল মিয়াকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। পরিস্থিতি এখন শান্ত। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’

অপরদিকে জাতীয় সংসদের হুইপ ও বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ শাহাব উদ্দিন উত্তর শাহবাজপুর ইউনিয়নের আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও প্যানেল চেয়ারম্যান আবুল হোসেন আলম হত্যাকারীকে দ্রুত গ্রেফতারের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত