গোলাপগঞ্জ প্রতিনিধি

২১ নভেম্বর, ২০১৭ ০১:১৯

গোলাপগঞ্জে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে আহত ৫

সিলেটের গোলাপগঞ্জে ছাত্রলীগের দু'গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন ছাত্রলীগের উভয় গ্রুপের ৫ জন কর্মী। ভাঙ্গচুর করা হয় ৭/৮ টি মোটরসাইকেল।

রোববার (২০ নভেম্বর) সন্ধ্যায় এ ঘটনার পর এলাকায় উভয় পক্ষের মধ্যে বিরাজ করছে চরম উত্তেজনা। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে বলে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার বিকেলে উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের ৩ নং ওয়ার্ড যুবলীগের উদ্যোগে ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পুরকায়স্থ বাজারে আলোচনা সভা ছিল। সভায় উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা মনসুর গ্রুপ ও গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খায়রুল হক গ্রুপের নেতাকর্মীদের মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে। উভয় গ্রুপের নেতাকর্মীরা সভা শেষে সন্ধ্যায় ঢাকাদক্ষিণের উদ্দেশ্যে রওয়ানা দিলে পুরকায়স্থ বাজারস্থ তুতা মিয়ার সমিলে আসা মাত্র দুপক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ হয়েছে বলে স্থানীয় লোকজন জানিয়েছেন। এসময় তাদের হাতে ভাঙ্গচুর হয় ৭/৮ টি মোটরসাইকেল। এ ঘটনায় আহত হন ছাত্রলীগ কর্মী রুমন খান (১৮),সুফিয়ান আহমদ (২০), জাবেদ আহমদ, সাহেদ আহমদ, সায়েম আহমদ।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে । এ ঘটনার খবর তাৎক্ষণিক ঢাকাদক্ষিণ বাজারে থাকা উভয় গ্রুপের নেতাকর্মীদের কাছে পৌছলে তাদের মধ্যে উত্তেজনা দেয়। এসময় ঢাকদক্ষিণ বাজারে উভয় পক্ষ মারমুখী অবস্থান নেয়।

খবর পেয়ে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত থাকলেও উভয় পক্ষের লোকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খায়রুল হক বলেন, লক্ষণাবন্দের পুরকায়স্থ বাজারে স্থানীয় যুবলীগের আলোচমা সভা শেষে ঢাকাদক্ষিণ বাজারে আসার সময় স্থানীয় আমার নেতাকর্মীদের উপর হামলা চালায় ছাত্রলীগের অপর একটি পক্ষ। এসময় তারা আমার নেতাকর্মীদের আহত ও তাদের সাথে থাকা ৭/৮ টি মোটরসাইকেলও ভাঙ্গচুর করে বলে দাবি করেন তিনি।

এদিকে উপজেলা ছাত্রলীগ নেতা মনসুর আহমদ অভিযোগ করে বলেন, আমার গ্রুপের ছাত্রলীগের নেতাকর্মীরা সভা শেষে ঢাকাদক্ষিণ আসার সময় প্রতিপক্ষের লোকজন আগেই তাদের উপর হামলা চালায়। এতে আমার বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। কয়েকটি মোটরসাইকেলও ভাঙ্গচুর করা হয়।

গোলাপগঞ্জ মডেল থানার ওসি (প্রশাসন) একেএম ফজলুল হক শিবলি ঘটনার সততা নিশ্চিত করে জানান, ঘটনার পর উভয় পক্ষের মধ্যে উত্তেজনা থাকায় এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত