নিজস্ব প্রতিবেদক

২২ নভেম্বর, ২০১৭ ০০:১১

ঘাসিটুলায় শিশুর মৃত্যু, ‘ভূয়া’ চিকিৎসক আটক

সিলেট নগরীর ঘাসিটুলায় থেকে এক 'ভূয়া' চিকিৎসককে আটক করেছে পুলিশ। ফারিহা নামের ২ মাসের শিশুর মৃত্যুর পর ভুল চিকিৎসার অভিযোগে আবু আহমেদ নামের ওই ব্যক্তিকে মঙ্গলবার দুপুরে আটক করা হয়।

তিনি নিজেকে এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা করতেন বলে অভিযোগ রয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, আটক আবু আহমদ নিজেকে একজন এমবিবিএস ডিগ্রীধারী চিকিৎসক পরিচয়ে দীর্ঘ দিন থেকে চিকিৎসা দিয়ে আসছিলেন। কিন্তু পুলিশ তাঁর এমবিবিএস ডিগ্রী সনদ দেখতে চাইলেও তিনি দেখাতে পারেননি।

নিহত শিশু ফারিহা বেগম কলাপাড়া এলাকার আলমের কলোনীর ভাড়াটিয়া বাহার উদ্দিনের মেয়ে। তাদের মূল বাড়ি সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার হাজী নগরে।

শিশুর পিতা বাহার উদ্দিন জানান, ‘কয়েকদিন ধরে ফারিহার নিউমোনিয়ায় ভুগছিলো। মঙ্গলবার দুপুরে তার অসুস্থতার মাত্রা বেড়ে যায়। তখন তাকে আবু আহমদের ফার্মেসীতে নিয়ে যান। এসময় অসুস্থ আমার দুই মাসের শিশু মেয়েটিকে একটি ইনজেকশন ও ঔষুধ প্রয়োগ করা হলে অবস্থার অবনতি ঘটে। কিছু সময় পর সে মারা যায়।’

কোতোয়ালী থানার উপপুলিশ পরিদর্শক (এসআই) মান্নান জানান, মঙ্গলবার দুপুরে খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে গিয়ে ‘ভুয়া ডাক্তারকে আটক করা হয়েছে। তাকে কোতোয়ালি থানা হেফাজতে রাখা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।’

আপনার মন্তব্য

আলোচিত