সিলেটটুডে ডেস্ক

১৮ ডিসেম্বর, ২০১৭ ১৯:৪৩

বইপড়া উৎসবের উদ্বোধন ২৩ ডিসেম্বর

অংশ নিচ্ছে এক হাজার শিক্ষার্থী

সিলেটে জীবনমান উন্নয়ন প্রয়াসী সংস্থা ‘ইনোভেটর’ আয়োজিত বইপড়া উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান আগামী ২৩ ডিসেম্বর শনিবার। এদিন বিকেল ৩টায় নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উৎসবের উদ্বোধন হবে।

ইনোভেটরের আয়োজনে এবছর বইপড়া উৎসবের একাদশতম আসর অনুষ্ঠিত হচ্ছে। এবারের উৎসবে ইতোমধ্যে সিলেট মহানগরীসহ বিভিন্ন উপজেলা থেকে প্রায় এক সহস্রাধিক শিক্ষার্থী নিবন্ধন করেছে। নিবন্ধনকৃত শিক্ষার্থীদের ঐদিন বেলা ২টায় শহীদ মিনার প্রাঙ্গণে উপস্থিত হয়ে রিপোর্টিং এর জন্য অনুরোধ জানানো হয়েছে। ঐদিন উপস্থিত থেকে বই গ্রহণ না করলে প্রতিযোগীতা থেকে বাদ পড়ে যাবেন। উদ্বোধনী অনুষ্ঠানে সিলেটসহ দেশের শিল্প, শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গণের বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন।

এদিকে বইপড়া উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানকে সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজক সংগঠন ইনোভেটরের মুখ্য সঞ্চালক সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদ ও নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব।

তাঁরা জানান, এ বছর সাধারণ শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি মাদ্রাসা এবং ইংলিশ মিডিয়ামের শিক্ষার্থীরাও অংশ নিয়েছে।

উল্লেখ্য, ‘জ্ঞানের আলোয় অবাক সূর্যোদয়!/ এসো পাঠ করি/ বিকৃতির তমসা থেকে/ আবিস্কার করি স্বাধীনতার ইতিহাস’ এ স্লোগানকে সামনে রেখে ইনোভেটর ২০০৬ সাল থেকে এ বইপড়া উৎসবের আয়োজন করছে। এর স্বীকৃতি হিসেবে এ বছর জয় বাংলা ইয়ূথ এওয়ার্ড অর্জন করে ইনোভেটর। 

আপনার মন্তব্য

আলোচিত