বড়লেখা প্রতিনিধি

১৯ ডিসেম্বর, ২০১৭ ২২:৫২

বড়লেখায় দুই সন্তানসহ মায়ের লাশ উদ্ধার

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়নে দুই সন্তানসহ মায়ের লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় ইউনিয়নের ভোলাকান্দি গ্রামের নিজ বাসা থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন, কাতার প্রবাসী আকামত আলীর স্ত্রী মাজেদা বেগম (২৫), তার মেয়ে লাবণী (৫) ও ছেলে ফারুক (৩)।

ঘটনার পর থেকে ওই বাড়ির নারীরা ব্যতিত সকল পুরুষ পলাতক রয়েছেন। ঘটনাটি আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যা, এ নিয়ে পুলিশ ও এলাকাবাসীর মধ্যে নানা সন্দেহ দেখা দিয়েছে।

খবর পেয়ে রাত সাড়ে ৯টায় ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) আবু ইউছুফ। রাত ১১টায় এ সংবাদ লেখা পর্যন্ত লাশগুলো ঘটনাস্থলেই ছিল। ঘটনার রহস্য উদ্ঘাটনের জন্য পুলিশ কাজ করছে। এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি। ঘটনাটি রহস্যজনক বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কাতার প্রবাসী আকামত আলীর স্ত্রী বসত বাড়ীর প্রায় ১শ’গজ অদুরে মিস্ত্রী দিয়ে ঘর নির্মাণ করাচ্ছেন। প্রতিদিন তিনি মিস্ত্রীদের সাহায্য-সহযোগিতা করতেন। মঙ্গলবারও তিনি বসত ঘর ও নির্মাণাধীন স্থানে যাওয়া-আসা করছিলেন। বিকেল সাড়ে ৪টার দিকে মিস্ত্রী সিমেন্ট নিতে গিয়ে ঘরের দরজা বন্ধ দেখে ডাকাডাকি করেন। দীর্ঘক্ষণ সাড়া না পেয়ে দরজার ফাঁক দিয়ে মাজেদাসহ মেয়েকে ঝুলন্ত দেখে তিনি লোকজনকে জানান।

খবর পেয়ে স্থানীয় ওয়ার্ড মেম্বার মাসুক আহমদ ও আ’লীগ নেতা মোক্তার আলী পুলিশকে জানান। সন্ধ্যা ৬টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মা ও মেয়ের ঝুলন্ত লাশ ও ঘরের মেঝে থেকে শিশুপুত্রের মৃতদেহ উদ্ধার করে।

স্থানীয় ওয়ার্ড মেম্বার মাসুক আহমদ বলেন, তিনি বিকেল ৫টার দিকে খবর পেয়েই ঘটনাস্থলে যান। কি কারণে ঘটনাটি ঘটেছে তা তিনি নিশ্চিত নন। তার ধারণা, বিকেলের দিকে ঘটনাটি ঘটেছে।

মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, ঘরের ভেতরে বাসন-কোসন এলোমেলো অবস্থায় রয়েছে। আলমারির জিনিসপত্র তছনছ করা।

বড়লেখা থানার অপারেশন অফিসার অমিতাভ দাস তালুকদার রাত ১০টায় বলেন, "ঘরের তীরের সাথে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে মা ও মেয়েকে। ছেলের লাশ মেঝেতে পাওয়া গেছে। আনুমানিক দুপুর একটা থেকে আড়াইটার মধ্যে ঘটনাটি ঘটেছে বলে মনে হচ্ছে। বিষয়টি রহস্যজনক। ঘটনাটি আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যাকাণ্ড তা এ মুহুর্তে নিশ্চিত হওয়া যাচ্ছে না।"

আপনার মন্তব্য

আলোচিত