নিজস্ব প্রতিবেদক

২৪ জানুয়ারি, ২০১৮ ১৬:১৭

ছাত্রলীগের হামলার প্রতিবাদে নগর ছাত্রফ্রন্টের বিক্ষোভ

সিলেট মুরারিচাঁদ (এমসি) কলেজে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকী পালনে বাধা ও নেতাকর্মীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে মহানগর ছাত্রফ্রন্ট ও প্রগতিশীল ছাত্র জোট।

বুধবার (২৪ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় জিন্দাবাজারস্থ কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এসময় নগর ছাত্র ফ্রন্ট সাধারণ সম্পাদক রোবাইয়াৎ আহমেদ রুবা'র সঞ্চালনায় সমাবেশে অংশ নেয় এমসি কলেজ ছাত্রফ্রন্টের আহ্বায়ক সাদিয়া তাসনিম নওশীন বলেন, ক্যাম্পাসে আমাদের পূর্বঘোষিত প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচীতে উদ্দ্যশ্যমূলক হামলা করেছে ছাত্রলীগ। এসময় হামলার জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

এমসি কলেজে ছাত্রফ্রন্টের উপর ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নগর ছাত্রফ্রন্টের সভাপতি রেজাউর রহমান রানা বলেন, কলেজে বাণিজ্য অনুষদ চালুসহ আবাসন ও পরিবহন সংকট নিরসনের দাবীতে কলেজে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী নেয়া হয়েছিলো কিন্তু ছাত্রলীগ নেতাকর্মীরা দাবীর বিরোধিতা করে ছাত্র ফ্রন্ট নেতাকর্মীদের উপর হামলা চালায়।

সমাবেশ থেকে এমসি কলেজ ক্যাম্পাসে ছাত্রফ্রন্টের উপর হামলাকারীদের অবিলম্বে আইনের আওতায় নিয়ে আসার জন্য প্রশাসনের কাছে দাবী জানান তিনি।

প্রসঙ্গত, বুধবার সকাল সাড়ে ১১টায় কলেজ ক্যাম্পাসের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ৩৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালির প্রস্তুতি নেয়ার সময় এমসি কলেজ ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেনের নেতৃত্বে ৫০-৬০ জনের একদল নেতাকর্মী ছাত্র ফ্রন্টের উপর হামলা চালান।

এসময় কিল-ঘুষির পাশাপাশি বেল্ট ও বাঁশ দিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় ছাত্র ফ্রন্টের কলেজ শাখার সদস্য সচিব আল আমিনসহ ১৩ নেতাকর্মী আহত হয়েছেন বলে অভিযোগ কলেজ ছাত্র ফ্রন্টের নেতাকর্মীদের।

আপনার মন্তব্য

আলোচিত