নিজস্ব প্রতিবেদক

২৬ জানুয়ারি, ২০১৮ ২২:১৯

দক্ষিণ সুরমায় আ’লীগের দু’পক্ষের সংঘর্ষ: পুলিশসহ আহত ১২

সিলেটের দক্ষিণ সুরমায় উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় দু’পক্ষের সংঘর্ষে ২ পুলিশসহ অন্তত ১২ জন আহত হয়েছেন।

শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে দক্ষিণ সুরমার চন্ডিপুল এলাকার শুভেচ্ছা কমিউনিটি সেন্টারে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় বক্তব্য রাখাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

সংঘর্ষ থামাতে পুলিশ ৫০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এ সময় মোগলাবাজার ইউপি চেয়ারম্যান শায়েস্তা মিয়ার গাড়ি ভাঙচুর করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সংঘর্ষের ঘটনায় পুলিশের দুই সদস্যসহ ১২ জন আহত হয়েছেন। বর্তমানে সেখানের পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানান তিনি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট আগমন উপলক্ষে শুক্রবার (২৬ জানুয়ারি) বিকেলে দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভার আয়োজন করা হয়। সভায় উপজেলা যুবলীগের আহ্বায়ক হিসেবে বিদ্রোহী কমিটির আহ্বায়ক জালাল উদ্দিনকে বক্তব্যের আহ্বান জানান দক্ষিণ সুরমায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও অনুষ্ঠানের সঞ্চালক সায়েদ হোসেন। এতে করে উপস্থিত নেতা কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরে উপজেলা যুবলীগের আহ্বায়ক নুরুল ইসলামকে সাবেক আহ্বায়ক হিসেবে বক্তব্যের জন্য আহ্বান করেন সঞ্চালক।

সে সময় দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে তা এক সময় সংঘর্ষে রূপ নেয়। পরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের অনুসারীরা বিক্ষুব্ধ হয়ে যুক্তরাজ্য আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব অনুসারীদের অনুষ্ঠানস্থল থেকে বের করে দিয়ে সভা চালিয়ে যায়। সভা শেষে অনুষ্টানস্থল থেকে বের হওয়ার সময় মোগলাবাজার ইউপি চেয়ারম্যান শায়েস্তা মিয়ার উপর হামলার চেষ্টা চালায় সাংসদ মাহমুদ উস সামাদের বিক্ষুব্ধ অনুসারীরা। এসময় জেলা আওয়ামীলীগের সিনিয়র নেত্রীবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। সংঘর্ষে চেয়ারম্যান শায়েস্তার প্রাইভেটকার (ঢাকা মেট্রো-চ-১৪-০০৯৪) ও জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি শাহিন আলীর মটর সাইকেল ভাঙচুর করা হয়।

এ ঘটনার জেরে প্রায় ২০/২৫ মিনিট ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ এসে ৫০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আপনার মন্তব্য

আলোচিত