নিজস্ব প্রতিবেদক

২৭ জানুয়ারি, ২০১৮ ১৪:৩৬

শ্রুতি সিলেটের আয়োজনে চলছে পিঠা উৎসব

শ্রুতি সিলেটের ১৮তম বর্ষ পদার্পণ উপলক্ষে শনিবার (২৭ জানুয়ারি) নগরীর ব্লুবার্ড স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে চলছে দিনব্যাপী পিঠা উৎসব।

এবারের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আজম খান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার। পিঠা উৎসবের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও আবৃত্তি শিল্পী শিমুল মোস্তাফা।

এতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি মণ্ডলীর সদস্য রণজিৎ রক্ষিত, বেলায়েত হোসেন, সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ফয়সাল মাহমুদ, ব্লু বার্ড স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হুসনে আরা, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের গৌতম চক্রবর্তী, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত প্রমুখ।

ভৈরবীর সপ্ত সুরের আহ্বানের মাধ্যমে শুরু হয় পিঠা উৎসব। উদ্বোধনী পর্বের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শ্রুতি সিলেটের সদস্য সচিব সুকান্ত গুপ্ত। দিনব্যাপী সমবেত এবং একক পরিবেশনা শুরু হয় সকাল ৮ টায়। একক পরিবেশনায় উপস্থিত ছিলেন প্রখ্যাত বাচক শিল্পী শিমুল মোস্তাফা, রণজিৎ রক্ষিত, বেলায়েত হোসেন, মাসুম আজিজুল বাসার, মো. মুজাহিদুল ইসলাম  আরো ছিলেন কুষ্টিয়া  হতে আগত বাউল শিল্পী হাবিবুর রহমান বিশু ও তার দল, হাবিব ও তার দল কুষ্টিয়া, বাউল আব্দুর রহমান, প্রদীপ মল্লিক, সোনিয়া রায় প্রমুখ।

সকাল ১০ টায় অনুষ্ঠিত হয় বিষয় এবং বিভাগ ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা। দিনব্যাপী থাকছে বর্ণাঢ্য পিঠামেলা ও প্রতিযোগিতা। এসময় সমবেত সংগীত পরিবেশন করে অনুষ্ঠানের আয়োজক শ্রুতি-সিলেট, জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ, গীতবিতান-বাংলাদেশ, নৃত্যশৈলী,ছন্দনৃত্যালয়, মৃত্তিকায় মহাকাল, শিকড়-শা.বি.প্র.বি, নগরনাট, দ্বৈতস্বর, নর্থ ইস্ট ইউনিভার্সিটি কালচারাল ক্লাব, শতভিষা, মুক্তাক্ষর, সুরের ভুবন, প্রাক্তনসহ বিভিন্ন সংগঠন।

দিনব্যাপী এ আয়োজনের মধ্যে রয়েছে বর্ণাঢ্য পিঠামেলা ও প্রতিযোগিতা।

আপনার মন্তব্য

আলোচিত