গোয়াইনঘাট প্রতিনিধি

০৬ মার্চ, ২০১৮ ১৮:০০

জাফলংয়ে বন বিভাগের ভূমি উদ্ধার

সিলেটের গোয়াইনঘাট উপজেলার পর্যটন কেন্দ্র জাফলংয়ে বন বিভাগের ভূমি উদ্ধারে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে বন বিটের ভূমি থেকে ১৭টি ক্রাশার মেশিন (পাথর ভাঙ্গার যন্ত্র) ও ১৩টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

মঙ্গলবার (৬ মার্চ) গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চন্দ্র দাশের নেতৃত্বে জাফলংয়ের গুচ্ছগ্রাম ও রহমতপুর এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

এ সময় সিলেটের পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলতাফ হোসেন, সিলেট বিভাগীয় বন কর্মকর্তা মো. মনিরুল ইসলাম, সহকারী বন সংরক্ষক জিএম আবু বক্কর সিদ্দিক, পরিবেশ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক পারভেজ আলম, গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায়, জাফলং বনভিট কর্মকর্তা খালেদ আহমেদ, সংগ্রাম বিওপির ক্যাম্প কমান্ডারসহ পুলিশ, বিজিবি ও বন বিভাগের স্ট্রাইকিং ফোর্সের শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চন্দ্র দাশ বলেন, বন বিভাগের আবেদনের প্রেক্ষিতে অভিযান চালিয়ে ক্রাশার মেশিন ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বন বিটের ভূমি পুনরুদ্ধারে ক্রাশার মেশিনসহ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদে টাস্কফোর্সের ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আপনার মন্তব্য

আলোচিত