মৌলভীবাজার প্রতিনিধি

০৬ মার্চ, ২০১৮ ২১:২৯

দীর্ঘ মতবিরোধ ভুলে এক কাতারে মৌলভীবাজার বিএনপি

মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাছের রহমানের দলে ঐক্যের ডাকে সাড়া দিয়ে মৌলভীবাজার জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল ও জাসাসের শীর্ষস্থানীয় নেতারা দীর্ঘদিনের মতবিরোধের অবসান ঘটেছে।

সোমবার (৫ মার্চ) রাতে এই বৈঠকের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে দেশ বিদেশে ও সারা জেলার বিএনপির নেতাকর্মীরা এই ঐক্যবদ্ধ প্রক্রিয়াকে স্বাগত জানান।

জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা দলের শীর্ষ নেতৃত্বের ঐক্য প্রক্রিয়াকে সময়োপযোগী ইতিবাচক সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন।

তারা বলেছেন এর মাধ্যমে জেলা থেকে উপজেলা পর্যায়ে দলের নেতাকর্মীদের মধ্যে মনোবল আরো চাঙ্গা হয়ে উঠবে। গতি পাবে বেগম জিয়ার মুক্তির আন্দোলন সংগ্রাম। ফিরে পাবে দেশের মানুষ তার ভোটের অধিকার ও গণতন্ত্র।

দলীয় একাধিক সূত্র নিশ্চিত করেছে,জেলা বিএনপির বর্তমান সভাপতি এম নাছের রহমান দেশের এই চলমান কঠিন সময়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তি ও এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবী আদায় করতে মৌলভীবাজার জেলায় বিএনপি পরিবারের নেতৃবৃন্দ সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

আর সেই আহবানের ডাকে সাড়া দিয়ে মৌলভীবাজার জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মৌলভীবাজার পৌরসভার সাবেক মেয়র জেলা বিএনপির বর্তমান সহ-সভাপতি ফয়জুল করিম ময়ুন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ফয়সল আহমেদ, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সিলেট বিভাগীয়  সহ সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের সভাপতি জাকির হোসেন উজ্জ্বল, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আলম নোমান, জেলা জাসাসের সম্পাদক সরওয়ার মজুমদার ইমন, জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা জিএম মুক্তাদির রাজু এক কাতারে মিলে মিশে দলের ডাকা আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার জন্য ঐক্যবদ্ধ হন।

সোমবার সন্ধ্যায় শহরের জেলা বিএনপি’র এক নেতার বাসায় অনুষ্ঠিত ওই বিশেষ বৈঠকে আরও উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য এম নাছের রহমান, জেলা বিএনপির সহ-সভাপতি এম এ মুকিত, সহ- সভাপতি সাবেক জেলা ছাত্রদলের সভাপতি আশিক মোশারফ, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মো.হেলু মিয়া, সাংগঠনিক সম্পাদক বকসী মিছবাউর রহমান।

বৈঠকে উপস্থিত থাকা জেলা বিএনপি’র ঐক্য প্রক্রিয়ার অন্যতম নেতা জেলা বিএনপির বর্তমান সহ-সভাপতি আশিক মোশারফ বলেন ‘এই তাৎপর্যপূর্ণ বৈঠকটি আমাদের জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের মতবিরোধ নিরসনের প্রথম ধাপ ছিল। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন,মৌলভীবাজার জেলার ঐক্যবদ্ধ বিএনপির পরিবার দলীয় আন্দোলন সংগ্রাম রাজপথে মাঠে ময়দানে অচিরেই দৃশ্যমান হবে’।

একই মন্তব্য করেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বকসী মিছবাউর রহমান।

মৌলভীবাজার জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও বর্তমান জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ইউপি চেয়ারম্যান ফয়সল আহমেদ তাঁর প্রতিক্রিয়ায় ব্যক্ত করে বলেন-‘দলীয় চেয়ারপার্সন আজকে মিথ্যা সাজানো মামলায় জেলে এবং বিপদে। এর চাইতে দলের দু:সময় আর হতে পারে না।

বেগম জিয়াকে কারাগার থেকে অবিলম্বে মুক্ত করতে জেলা বিএনপি’র সভাপতি এম নাছের রহমান দলে আজ ঐক্যের ডাক দিয়েছেন। উনার ডাকে আমরা সাড়া দিয়েছি। দলের দু:সময়ে আজ এক সঙ্গে বসেছি। আশা করছি দল এখন অতীতের চাইতে আরও শক্তিশালী হবে। আমি মনেকরি আমরা যারা শহীদ জিয়ার আদর্শের সৈনিক। তারা দলের চেয়ারপার্সনের এই দু:সময়ে কারো ব্যক্তিগত মতবিরোধ রাখা ঠিক নয়। আজকে যদি আমরা ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রামে না নামি তাহলে বিচ্ছিন্ন কোনও আন্দোলন রাজপথে জমবেও না নেতাকর্মীরা আরও ক্ষতিগ্রস্ত হবে।’

জেলা বিএনপির বর্তমান সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল মুকিত বলেন-‘দলের চেয়ারপার্সনের এই বিপদের মূহুর্তে জেলা বিএনপির সভাপতি দলে ঐক্যের ডাক দিয়েছেন। প্রথমধাপে আমরা সফল হয়েছি। আশা করছি দলের এমন দুর্দিনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের নেতাকর্মীগণ মিলেমিশে সকলেই অতীতের ভেদাভেদ ভুলে যাবেন। তৃণমূলের নেতাকর্মীরাও দলে শীর্ষ নেতাদের ঐক্যবদ্ধ দেখতে চান। তিনি দলের সকল পর্যায়ের নেতাকর্মীদেরকে ঐক্যর পতাকাতলে যোগ দিয়ে বেগম জিয়ার মুক্তির চলমান আন্দোলনকে আরো বেগবান করার প্রত্যাশা ব্যক্ত করেন।’

আপনার মন্তব্য

আলোচিত