জগন্নাথপুর প্রতিনিধি

০৭ মার্চ, ২০১৮ ১২:২২

জগন্নাথপুরে বাঁধের কাজ নিয়ে অসন্তোষ

জগন্নাথপুরের সর্ববৃহৎ নলুুয়া হাওরের ফসলরক্ষা বাঁধ নির্মাণ ও সংস্কার কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে হাওর বাঁচাও, সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের নেতারা। মঙ্গলবার (৬ মার্চ) বাঁধের কাজ ঘুরে দেখে অসন্তোষ প্রকাশ করেন তারা।

সংগঠনের নেতারা ২০টি প্রকল্প বাস্তবায়ন কমিটির কাজ ও হাওরের দু’টি খাল খনন কাজ পরির্দশন করে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে ফসলরক্ষা বাঁধ নির্মাণ কাজের ত্রুটি ও সময় মতো বাঁধ নির্মাণ কাজ শেষ না হওয়ায় উদ্বেগ প্রকাশ করে দ্রুত সঠিকভাবে কাজ শেষ করার দাবি জানান।

হাওর বাঁচাও, সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন সংগঠনের উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক দিলওয়ার হোসেন এর নেতৃত্বে প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন সংগঠনের উপজেলা শাখার সদস্য সচিব সাংবাদিক অমিত দেব, সদস্য আব্দুল জব্বার, সাংবাদিক আব্দুল হাই, আলী আহমদ, কৃষক নেতা সাইদুর রহমান প্রমুখ।

হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন সংগঠনের জগন্নাথপুর উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক দিলওয়ার হোসেন বলেন, নলুয়ার হাওরের ২০টি প্রকল্প ঘুরে দেখেছি। একটি প্রকল্পের কাজও সঠিকভাবে শেষ হয়নি। অনেক প্রকল্পে কাজ শেষ হতে আরো ১৫দিন সময় লাগবে।

এছাড়াও বাঁধে দুরমুজ দেয়া হয়নি। বাঁধে দুর্বা ঘাস লাগানো হয়নি। তিনি দ্রুত সঠিকভাবে বাঁধ নির্মাণ কাজ শেষ করতে পদক্ষেপ নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সার্বিক বিষয় অবহিত করা হয়েছে বলে জানান।

সংগঠনের নেতারা ক্ষোভ প্রকাশ করে বলেন, নলুয়া, দাইড় ও ভুরাখালী জলকপাটের সামনের খাল খনন কার্যক্রমে ব্যাপক অনিয়ম দুর্নীতি ও লুটপাটের চেষ্টা চলছে বলে অভিযোগ করেন।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ বলেন, হাওর বাঁচাও, সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন সংগঠনের নেতারা যেসব বাঁধে ত্রুটির অভিযোগ এনেছেন সেগুলো সরেজমিনে দেখে ব্যবস্থা নেয়া হবে। খাল খনন কার্যক্রমে পাউবোর সুনামগঞ্জ কার্যালয় দেখাশুনা করছে। এ বিষয়ে তিনি কথা বলবেন বলে জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত