নিজস্ব প্রতিবেদক

০৭ মার্চ, ২০১৮ ১৮:৫৪

শিক্ষা বৃত্তি প্রদানের মাধ্যমে মেধাবীদের উপযুক্ত করে গড়ে তুলতে হবে: আরিফ

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেট তথা দেশে অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে। অনেক সময় তাদের আর্থিক কারণে লেখাপড়ায় বাধা সৃষ্টি হয়। এসব মেধাবী শিক্ষার্থীদেরকে শিক্ষা বৃত্তি প্রদানের মাধ্যমে উপযুক্ত হিসাবে গড়ে তুলতে কাজ করছে প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশ। তাদের এই মহৎ উদ্যোগের কারণে আগামীতে মেধাবী শিক্ষার্থীরা দেশের জন্য কাজ করার সুযোগ পাবে।

বুধবার (৭ই মার্চ) দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ হল রুমে প্যাসিফিক ক্লাব বাংলাদেশ আয়োজিত “প্যাসিফিক মেধাবৃত্তি ২০১৭” প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন, আপনাদের শিক্ষা উন্নয়ন কার্যক্রমে আমাকে শরিক হওয়া সুযোগ করে দেওয়ার জন্য আমি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। আগামীতে আপনাদের পাশে দাঁড়িয়ে শিক্ষা ব্যবস্থার উন্নয়নে আমি কাজ করে যাব।

ক্লাব সভাপতি জয়নুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল্লাহ আল হেলাল এর পরিচালনায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী আতাউর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের প্রথম প্যানেল মেয়র ও কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক অধ্যাপক দেওয়ান এইচ মাহমুদ রাজা চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সিলেটের সহ নির্বাচন কর্মকর্তা এডভোকেট পান্না লাল দাস, যুক্তরাষ্ট্র প্রবাসী এনায়েত আলী, আরটিসি এবং এফটিসি এর চেয়ারম্যান আসাদুল হক আসাদ, ক্লাবের সিনিয়র সহসভাপতি ফারুক আহমদ, সহসভাপতি আব্দুস শুকুর, ইমরান আহমদ, আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক সোহেল আহমদ রানা, অর্থ সম্পাদক উজ্জ্বল হোসেন, প্রচার সম্পাদক আশিক উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান, সিনিয়র সদস্য জহির মিয়া, আব্দুল আহাদ সুবেল, আ ফ ম সোহেল, শামছুজ্জামান, আপন আহসান, কবির আহমদ, নাজমূল হুদা, ফয়েজ আহমদ, মামুনুর রশিদ, শামীম আহমদ, ফজলে রাব্বী, ইমরান খান, ফাহাদ আহমদ, সিরাজুল ইসলাম আদনান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্লাবের ধর্ম সম্পাদক বশির আহমদ রায়হান। অনুষ্ঠানে ১২৩ জন মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত