ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি

২৪ আগস্ট, ২০১৮ ১২:৫৬

হাকালুকি হাওরে পর্যটকের ভিড়

ঈদের অবকাশ যাপনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পর্যটকদের ভিড়ে মুখর হয়ে উঠেছে সিলেটের ফেঞ্চুগঞ্জ হাকালুকি হাওর জিরো পয়েন্ট পর্যটন এলাকা। ঈদুল আজহার তৃতীয় দিন ভ্রমণ পিপাসুদের ভিড়ে তিলধারণের জায়গা নেই মনোরম এই পর্যটক এলাকায়।

বন্ধু বান্ধব পরিবার-পরিজন নিয়ে নানা জায়গা থেকে ভ্রমণ পিপাসুরা এসেছেন এই 'মিনি কক্সবাজার' খ্যাত হাকালুকি হাওরে। সকাল থেকে হাজারো মানুষের কোলাহলে উৎসবমুখর করে তুলেছে এই এলাকা। স্থানীয়রাও আনন্দের সাথে পর্যটকদের নানা সাহায্যও করছেন।

দেখা যায়, দেশের নানা স্থান থেকে আসা পর্যটকরা থৈ থৈ হাওরে ভাড়ায় চালিত নানা ধরনের নৌযান নিয়ে ঘুরছেন এই 'মিনি কক্সবাজারে'। এডভেঞ্চার প্রিয়রা স্পিড বোট, জেটস্কি নিয়ে দাপিয়ে বেড়াচ্ছেন হাওরে।

স্থানীয় কয়েকজন বাসিন্দারা জানান, এখন প্রতিদিনই পর্যটকরা আসেন হাকালুকির সৌন্দর্য উপভোগ করতে। তবে ঈদের ছুটিতে পর্যটকদের ভিড় থাকে খুব বেশি।

পর্যটন ব্যবসায়ী মুজিবুর রব চৌধুরী বলেন, ভ্রমণ পিপাসুরা যাতে নিজে ইচ্ছা মত আনন্দ করতে পারেন তাই হাওর বিলাসে থাকা-খাওয়া, রান্নার ব্যবস্থা রাখা হয়েছে।

পর্যটকদের চাপের ব্যাপারে তিনি বলেন, ঈদের ছুটিতে ভিড় খুব বেশি। অন্যান্য দিন ছাড়াই ঈদ-পূজায় এখানে হাজার হাজার পর্যটক আসেন। সবাই যাতে সাধ্যমত নৌভ্রমণ করতে পারেন সে জন্য নানা ধরনের বোট রাখা আছে। আছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।

কুলাউড়া থেকে পরিবার নিয়ে ঘুরতে আসা প্রবাসী আনহার হোসেন  জানান, ঈদ পালন করতে তারা দেশে এসেছেন। হাকালুকিতে ঘুরতে না আসলে বেড়ানোই অপূর্ণ থেকে যায়। তিনি আনন্দ প্রকাশ করে বলেন, এখনকার হাকালুকিতে অনেক আধুনিক ব্যবস্থা করা হয়েছে, ফলে মধ্যবিত্তরা অল্প খরচে হাকালুকির সৌন্দর্য উপভোগ করতে পারছেন।

এদিকে শমশেরনগরের সরকারি চাকরিজীবী তামান্না জেরি জানান, টানা পাঁচদিন ঈদের বন্ধ পয়ে পরিবারের সবাইকে নিয়ে তিনি সিলেটের বিভিন্ন বিনোদন কেন্দ্র ও পর্যটন কেন্দ্রে যাচ্ছেন। তাই ঈদের তৃতীয় দিন তারা হাকালুকি হাওরে ঘুরতে এসেছেন। এখানে এসে অন্য পরিবারের সাথে প্রমোদ তরী হাওর বিলাসে করে ধুরছেন।

হাওর বিলাসী আয়োজন ও নিরাপত্তা ব্যবস্থা নিয়ে তারা বলেন, আধুনিক নিরাপত্তা ব্যবস্থায় তারা খুশি, পরিবার নিয়ে নিরাপদ ভাবেই আনন্দ করা যায়।

তিনি আরো বলেন, হাওর বিলাসে রয়েছে খাবার দাবারের ব্যবস্থা কর্তৃপক্ষকে অর্ডার করলে তারা খাবার ব্যবস্থা করেন, আবার নিজেও রান্না করার ব্যবস্থা রয়েছে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত