সিলেটটুডে ডেস্ক

১৯ ফেব্রুয়ারি , ২০১৯ ১৯:২৪

সিলেটে শিল্পকলার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বর্ণাঢ্য আয়োজন আর বর্ণিল পরিবেশনার মধ্য দিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী  উদযাপন করেছে সিলেট জেলা শিল্পকলা একাডেমি।

 মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় কেক কেটে উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আসলাম উদ্দিন।

প্রতিষ্ঠাবার্ষিকী  উপলক্ষ্যে নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ সিলেট জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে আয়োজন করা হয় প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে উদ্বোধনী পর্বে আমন্ত্রিত অতিথিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন একুশে প্রদক প্রাপ্ত প্রবীণ লোকসংগীত শিল্পী সুষমা দাস।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যারিস্টার মোহাম্মদ আরশ আলী, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার ও নাট্য ব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ, বিশিষ্ট সংগীতশিল্পী হিমাংশু বিশ্বাস, বাংলাদেশ শিশু একাডেমি সিলেটের সাবেক জেলা সংগঠক মাহবুবুজ্জামান চৌধুরী, বিশিষ্ট তথ্যচিত্র নির্মাতা ও সাংস্কৃতিক সংগঠক নিরঞ্জন দে,  সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্ত্তী প্রমুখ।

একাডেমির প্রশিক্ষণার্থী মাসুদ পারভেজ, সানজানা ইসলাম ও নাফিসা তানজীনের উপস্থাপনায় বিভিন্ন সংগঠন ও গোষ্ঠীর সম্মেলক সংগীত, চাবাগানের নৃত্য, দলীয় নৃত্য, বৃন্দ আবৃত্তি, একক পরিবেশনা ও বাউল গানে বিমোহিত হন উপস্থিত দর্শকবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত