বিয়ানীবাজার প্রতিনিধি

২৮ আগস্ট, ২০১৯ ২০:৪৬

বিয়ানীবাজারে প্রতিবন্ধী তরুণী ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

সিলেটের বিয়ানীবাজারে প্রতিবন্ধী তরুণী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত যুবকের নাম হাসান আহমদ (২৬)। তিনি উপজেলার শেওলা ইউনিয়নের কাকরদিয়া গ্রামের আব্দুল হক লখাই মিয়ার ছেলে।

মঙ্গলবার (২৭ আগস্ট) গভীর রাতে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ঘটনায় সহযোগিতার দায়ে ধর্ষিতা তরুণীর সৎ মাকেও গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে বলে জানা যায়।

পুলিশ জানায়, প্রতিবন্ধী ওই তরুণীর পিতা সৌদি আরব প্রবাসী। তার বাবা’র ৩জন স্ত্রী রয়েছে। এর মধ্যে আগের দুই স্ত্রীর সাথেই তার বিবাহ বিচ্ছেদ হয়েছে। ধর্ষিতা তরুণী ওই সৌদি প্রবাসীর ১ম স্ত্রীর সন্তান। ধর্ষিতা ওই তরুণী সৎ মায়ের সাথে বাবার বাড়িতে থাকতেন। তার সৎ মা শিরীন বেগমের সাথে প্রতিবেশী ধর্ষক হাসানের পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল। এর রেশ ধরে রাত-বিরাতে হাসান তাদের বসতঘরে যাতায়াত করে। একপর্যায়ে তার কুনজর পড়ে প্রতিবন্ধী ওই তরুণীর উপর। তখন সৎ মায়ের সহযোগিতায় লম্পট হাসান তাকে বিভিন্ন সময় ধর্ষণ করে।

ধর্ষিতার নিজের মা জানান, মোবাইল ফোনের মাধ্যমে তার মেয়ে এই খবরটি তাকে জানালে তিনি মেয়ে উদ্ধারের জন্য আদালতে মামলা দায়ের করেন। এরপর আদালতের নির্দেশে পুলিশ প্রতিবন্ধী তরুণীকে উদ্ধার করে মায়ের জিম্মায় দেয়। পরবর্তীতে মেয়ের কাছ থেকে ঘটনার সকল বিষয় অবগত হয়ে দ্রুত তিনি তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসি’তে ভর্তি করেন। সেখানে চিকিৎসা শেষে বিয়ানীবাজার থানায় গ্রেপ্তার হাসান আহমদ এবং সৎ মা শিরীন বেগমকে আসামি করে মামলা দায়ের করেন।

বিয়ানীবাজার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহিদুল হক জানান, গ্রেপ্তারকৃত হাসান আহমদকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এ মামলার অপর আসামী শিরীন বেগমকেও গ্রেপ্তারে অভিযান চলছে।

আপনার মন্তব্য

আলোচিত