সিলেটটুডে ডেস্ক

১৫ নভেম্বর, ২০১৯ ২০:১০

সিলেট-আখাউড়া ঝুঁকিপূর্ণ রেলপথ সংস্কারের দাবি

সিলেট-আখাউড়া ঝুঁকিপূর্ণ রেলপথ সংস্কারের দাবি জানিয়েছে জাগো সিলেট আন্দোলন কেন্দ্রীয় কমিটি।

শুক্রবার (১৫ নভেম্বর) বিকেলে সিলেটের মেন্দিবাগস্থ জাগো সিলেট আন্দোলন কেন্দ্রীয় কমিটির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সংগঠনের নেতারা এই দাবি জানান।

জাগো সিলেট আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি আলাউদ্দিন আলোর সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তারা বলেন- রেলপথে দুর্ঘটনায় কবলিত হয়ে প্রায়ই অসংখ্য মানুষের প্রাণহানি হচ্ছে। অত্যন্ত দুঃখজনক হলেও সত্য যে সড়ক পথের উন্নয়নের জন্য প্রতি বছর প্রচুর বাজেট থাকলেও দীর্ঘদিন থেকে সিলেট-আখাউড়া রেল পথের জন্য তেমন কোন বাজেট বরাদ্দ নেই বললেও চলে। ঝুঁকিপূর্ণ রেলপথের কারণে সিলেট-আখাউড়া রেলপথে ১৩টি রেলসেতু দিয়ে অত্যন্ত ঝূঁকিপূর্ণভাবে ট্রেন চলাচল করছে। সাম্প্রতিক ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার দুই ট্রেনের সংঘর্ষের ফলে ১৬ জন মানুষ প্রাণ হারান। বিগত ৮ মাসেই অন্তত ১১টি দুর্ঘটনা ঘটেছে।

সভায় বক্তারা বলেন, সেতুগুলো সংস্কারের কোনো প্রকল্প না থাকায় এসব ঝুঁকিপূর্ণ রেলসেতুর কোন সংস্কার কাজ হচ্ছে না। এছাড়াও কর্তৃপক্ষের অবহেলার কারণে স্লিপারের পাথর, নাট বল্টু চুরি করা হচ্ছে প্রতিনিয়ত। সিলেটে এতো মন্ত্রী-এমপি থাকার পরও এই ঝুঁকিপূর্ণ রেলসেতু সংস্কারের কোন উদ্যোগ নেওয়া হচ্ছে না।

বক্তারা আরো বলেন, বর্তমান জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। বাংলাদেশের এমন কোন জায়গা নেই তিনি উন্নয়ন করেন নি, তাই আমরা এসব ঝুঁকিপূর্ণ রেলসেতু সংস্কারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি।

সভায় বক্তব্য রাখেন- দেলোয়ার হোসেন, মো. আক্তারুল ইসলাম, মো. সমরাজ মিয়া, মো. নিয়াজ খান সেকু, মানিক মিয়া প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত