সুনামগঞ্জ প্রতিনিধি

২৬ ডিসেম্বর, ২০১৯ ১৮:১৫

সুনামগঞ্জে অচিরেই বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপিত হবে: পরিকল্পনামন্ত্রী

আগামী সোমবার সুনামগঞ্জ জেলা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মন্ত্রী পরিষদে নীতিগতভাবে অনুমোদন হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুরে সুনামগঞ্জের সাংবাদিকদের সংগঠন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি’র কার্যালয় ও জগলুল মিলনায়তনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এই তথ্য জানান তিনি।

এসময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ‘আমি আঞ্চলিকতায় বিশ্বাস করিনা। আমার কাছে পঞ্চগড় যেমন সুনামগঞ্জ তেমন। বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ শহরে হোক অনেকেই চাইতে পারে। এতে উন্নয়ন কিছুটা বাধাগ্রস্ত হলেও ঠেকাতে পারবেনা। প্রধানমন্ত্রী এ ব্যাপারে দৃঢ় রয়েছেন।’

তিনি উদাহারন দিয়ে বলেন, ‘সিলেট, রাজশাহী, চট্টগ্রামসহ বিভিন্ন এলাকায় শহরের বাহিরেই বিশ্ববিদ্যালয় স্থাপিত হয়েছে।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর দর্শন হচ্ছে পিছিয়ে পড়া জনগোষ্ঠী, ভাটি, পাহাড়ি, তিস্তা এলাকার মানুষের উন্নয়ন করা। হিজড়া, মৎস্যজীবী, নারী, শিশু ও বয়স্কদের প্রতি বিশেষ নজর দেয়া। প্রধানমন্ত্রী’র এ দর্শনের সাথে আমার দর্শন মিলে যায়। হাওর নিয়ে আমার বিশেষ পরিকল্পনা রয়েছে। রেল লাইন একেবারে মোহনগঞ্জ পর্যন্ত নিয়ে যাব। সড়ক উন্নয়নে ৬ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন করিয়ে নেব। সুনামগঞ্জেও প্রাকৃতিকভাবে শহরের মুখ দক্ষিণ দিকে রয়েছে। তাই সেটি দক্ষিণ দিকে হবে। এবং এ শহর বিস্তৃত হয়ে পাগলা পর্যন্ত যাবে।’

তিনি গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্য বলেন, ‘সাংবাদিকদের অনেকেই বিনা বেতনে কাজ করেন। তারা অনেকটা নিঃসঙ্গ। তাদের জন্য কাজ করা সরকারিভাবে দুরূহ ব্যাপার। তবে আমি তাদের জন্য ক্ষতিপূরণ ভাতা ব্যবস্থা করা যায় কিনা চিন্তা করবো।’

রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি লতিফুর রহমান রাজু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী’র পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের কার্যকরী পরিষদের সদস্য ও সাবেক সেক্রেটারি মাহবুবুর রহমান পীর।

বিশেষ অতিথি’র বক্তব্য দেন জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, সুনামগঞ্জ পৌর সভার মেয়র নাদের বখত, জেলা আইনজীবী সমিতি’র সভাপতি অ্যাডভোকেট চাঁন মিয়া, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কালাম।

উপস্থিত ছিলেন ব্যবসায়ী ও সমাজসেবক জিয়াউল, সুনামগঞ্জ চেম্বার্স অব কমার্সের সিনিয়র সহসভাপতি আমিনুল হক, সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু, জেলা শ্রমিকলীগের সভাপতি সেলিম আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত