বানিয়াচং প্রতিনিধি

১১ জানুয়ারি, ২০২০ ১৫:৪৩

বানিয়াচংয়ে মুজিববর্ষ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা

'অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ, সময় এখন আমাদের সময় এখন বাংলাদেশের' এই স্লোগানে বানিয়াচংয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও সংক্ষিপ্ত আলোচনা সভা করেছে বানিয়াচং উপজেলা প্রশাসন।

শনিবার (১১ জানুয়ারি) সকাল ১১টায় উপজেলা পরিষদ মাঠে এ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রাটি উপজেলা পরিষদের মাঠ থেকে শুরু হয়ে বড়বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই জায়গায় এসে শেষ হয়।

শোভাযাত্রা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমীন ,মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মতিউর রহমান খান ও বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রঞ্জন কুমার সামন্ত।

পরে বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী 'বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন' শীর্ষক আলোচনা, দুপুরে শিশু-কিশোরদের অংশগ্রহণে 'বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক' চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেন, দীর্ঘ ৯ মাস পাকিস্তানের কারাগারে বন্দি থাকার পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বাধীন সার্বভৌম বাংলাদেশে ফিরেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু বাঙালি জাতিকে অনুপ্রাণিত করেছিলেন। তিনি ছিলেন মুক্তিযোদ্ধাদের অনুপ্রেরণা। তার অকুতোভয় নেতৃত্বে ১৯৭১ সালের ৯ মাসের মুক্তিযুদ্ধের মাধ্যমে চূড়ান্ত বিজয় অর্জন করেছিল বাঙালি জাতি। পরাজিত পাকিস্তানি শাসকরা বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্তি দিতে বাধ্য হয়। তাঁর মুক্তির মধ্য দিয়েই পরিপূর্ণ বিজয় অর্জন করে বাঙালি জাতি।

তিনি আরও বলেন, ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত বছরব্যাপী মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করবে সরকার। সরকার এই বছরকে 'মুজিববর্ষ' হিসেবে ঘোষণা করেছে।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বর্তমান সরকার দেশের অগ্রগতি ও উন্নয়নের জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বাংলাদেশ ইতিমধ্যেই শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, তথ্য-প্রযুক্তি ও নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের জন্য বিশ্বজুড়ে রোল মডেল হিসেব বিবেচিত হয়েছেন।

আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভায় সাংবাদিক, জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ছাড়াও নানা শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত