গোয়াইনঘাট প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি , ২০২০ ১৬:০৯

গোয়াইনঘাটে উন্নয়ন প্রকল্প পরিদর্শনে চেয়ারম্যান-ইউএনও

সিলেটের গোয়াইনঘাটে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অধীনে ইউজিপিপি কর্মসূচির আওতায় ১৬ লক্ষ টাকা ব্যয়ে মাটি ভরাট কাজসহ নির্মিত রাধানগর-হাদারপার সড়কের পলাশের ঘাট থেকে হাদারপার পর্যন্ত সড়ক ও ১২ লক্ষ টাকা ব্যয়ে ৫টি কালভার্ট উন্নয়ন কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক আহমদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুস সাকিব।

বুধবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় মুজিববর্ষের শুভ সূচনায় গোয়াইনঘাটে দৃষ্টিনন্দন উন্নয়ন প্রকল্পের আওতায় সড়কের রুস্তমপুর এবং পশ্চিম জাফলংয়ের সীমানা দিগন্তে ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুস সাকিব।

এ সময় তিনি প্রকল্পটির অগ্রগতি পরিদর্শন এবং কাজের মান দেখে সন্তোষ প্রকাশ করেন।

সমবেত এলাকাবাসী এবং গণমাধ্যমকর্মীদের উদ্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুস সাকিব বলেন, সরকারের প্রধানমন্ত্রী গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা দিয়েছেন। এরই লক্ষ্যে সারাদেশে গ্রাম থেকে শহরকে দ্রুততম সময়ে যাতায়াত নির্ভর করতে সারা দেশব্যাপী বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। গোয়াইনঘাট ও এরই ধারাবাহিকতায় অগণিত উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে। লিপিবদ্ধ এসব উন্নয়ন কর্মকাণ্ডের অন্যতম পর্যটনবেষ্টিত তিন ইউনিয়ন পূর্ব জাফলং, পশ্চিম জাফলং ও রুস্তমপুরকে একীভূতকরণে সড়কটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমরা আশাবাদী। মুজিববর্ষের শুভ সূচনা লগ্নে এই সড়কটি গোয়াইনঘাট থেকে সরকারের উপহারস্বরূপ।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমদ বলেন, প্রধানমন্ত্রীর দৃষ্টিনন্দন প্রকল্প গ্রাম-শহর কানেক্টিভিটি সিলেটের গোয়াইনঘাটেও দ্রুতগতিতে এগিয়ে চলছে। সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির ঐকান্তিক প্রচেষ্টায় গোয়াইনঘাটের সর্বত্র অভূতপূর্ব উন্নয়ন সাধিত হচ্ছে। সড়ক যোগাযোগ ব্যবস্থাপনায় মন্ত্রী ইমরান আহমদ একজন রোল মডেল। এই সড়কটি বাস্তবায়িত হলে ৮ কিলোমিটার দূরত্ব কমার পাশাপাশি উপজেলা সদরের সাথে সহজতর যোগাযোগ সৃষ্টি হবে। রাধানগর-হাদারপার সড়কটির মাটির কাজ প্রায় শেষ হয়েছে। অবশিষ্ট কাজ এবং পলাশের ঘাটে ব্রিজ হয়ে গেলে গোয়াইনঘাটবাসীসহ পর্যটন এলাকা জাফলং-পান্তুমাই, বিছনাকান্দি ঘুরতে আসা পর্যটক, স্থানীয় কৃষি আবাদসহ এলাকাবাসী এর সুফল ভোগ করবেন।

পরিদর্শনকালে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাটের উপজেলা প্রকৌশলী রাশেন্দ্র চন্দ্র দেব, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্থ, ১নং রস্তমপুর ইউনিয়ন চেয়ারম্যান মো. সাহাব উদ্দিন শিহাব, ২নং পশ্চিম জাফলং ইউনিয়ন চেয়ারম্যান মো. আব্দুস সালাম, স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম, ইউপি সদস্যা মিনারা বেগম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত