সিলেটটুডে ডেস্ক

১৪ নভেম্বর, ২০১৬ ১৯:০৫

নরসিংদীতে চর দখলের সংঘর্ষ, নিহত চার

নরসিংদীর রায়পুরার নীলক্ষা ইউনিয়নের বর্তমান ও সাবেক চেয়ারম‌্যানের সমর্থকদের মধ‌্যে সংঘর্ষে এখন চারজন নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। এছাড়াও পুলিশসহ আহত হয়েছেন আরো ২৫ জন। সোমবার দুপুরে আধিপত‌্য বিস্তারকে কেন্দ্র করে শুরু হয় এ সংঘর্ষ। পরবর্তীতে পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে।

নিহত ব‌্যক্তিদের মধ‌্যে তিনজনের পরিচয় জানা গেছে, তারা হলেন মোমেন মিয়া, মানিক মিয়া ও খোকন সরকার, তারা সকলেই সাবেক চেয়ারম‌্যানের সমর্থক বলে জানা গেছে।

নরসিংদীর পুলিশ সুপার (এসপি) আমেনা বেগম সোমবার সন্ধ‌্যায় গণমাধ‌্যমকে বলেন, এখন পর্যন্ত চারজনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় রায়পুরা থানার ওসি আজহারুল ইসলামসহ পুলিশের ছয় সদস্যও আহত হয়েছেন। ওসিসহ পুলিশের ছয় সদস্যকে রায়পুরা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, নীলক্ষা মূলত চরাঞ্চল হওয়ায় ব‌্যক্তি ও গোষ্ঠীর প্রভাবে তা নিয়ন্ত্রিত হয়। দীর্ঘদিন ধরেই এ ইউনিয়নে বর্তমান চেয়ারম‌্যান তাজুল ইসলাম ও সাবেক চেয়ারম‌্যান আবদুল হকের প্রভাব রয়েছে। তাদের মধ‌্যে প্রভাব বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে চলে আসা বিরোধের জের ধরে গত শনিবার সন্ধ‌্যায় সংঘর্ষ বাঁধে। পরে এ সংঘর্ষের জের ধরেই রবিবারও সংঘর্ষ হয়, সর্বশেষ সোমবার দুপুরে দুই পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জ্বিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে, এর ফলে টেঁটাবিদ্ধ হয়ে চারজন ঘটনাস্থলেই মারা যান।

খবর পেয়ে পুলিশ ও প্রশাসন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ফাঁকা গুলি ছোড়ে। ওই সময় রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহার উদ্দিনসহ পুলিশের আরও তিন সদস্য আহত হন। উভয় পক্ষের আরও অন্তত ২১ জন আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত