সিলেটটুডে ডেস্ক

২৮ জানুয়ারি, ২০১৭ ২০:১৪

শাহবাগ থেকে শিক্ষা নেন, সাংবাদিককে হুমকি চেয়ারম্যানের

দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশ করায় লালমনিরহাট উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি সুলতান হোসেনকে (৪৫) প্রাণনাশের হুমকি দিয়েছেন ইসলামী শাসনন্ত্র আন্দোলন সমর্থিত নির্বাচিত চেয়ারম্যান আলাল উদ্দিন আলাল।

শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে সাংবাদিক সুলতান হোসেন জীবনের নিরাপত্তা চেয়ে আদিতমারী থানায় হুমকিদাতা কমলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাল উদ্দিন আলালের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেন। সুলতান হোসেন আদিতমারী উপজেলার টিঅ্যান্ডটিপাড়া এলাকার বাসিন্দা।

দায়ের করা জিডি সূত্রে জানা গেছে, উপজেলার কমলাবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলাল উদ্দিন আলাল কর্মসৃজন প্রকল্পের শ্রমিকদের দিয়ে লোকাল গর্ভন্যান্স সাপোর্ট প্রকল্পের (এলজিএসপি) কাজ করান। এ সংক্রান্ত অনিয়মের প্রতিবেদন গত ২৫ জানুয়ারি দৈনিক ইত্তেফাক পত্রিকায় ‘কর্মসৃজন প্রকল্পের শ্রমিক দিয়ে ব্রীজের সংযোগ সড়কের মাটি ভরাট’ শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ করেন। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে শুক্রবার (২৭-জানুয়ারি) বিকেল ৫টায় ৫৭ মিনিট ও সন্ধ্যা ৬টায় ১২ মিনিটে তার ব্যবহৃত দুইটি মুঠোফোন থেকে সাংবাদিক সুলতান হোসেনকে অকথ্যভাষায় গালমন্দ করেন এবং প্রাণনাশের হুমকি দেন।

সেই সঙ্গে সাম্প্রতিক সময়ে সাংবাদিকের উপর পুলিশি হামলার ঘটনা থেকে এ সাংবাদিককে ‘শিক্ষা নেয়ারও’ হুমকি দেন ইউপি চেয়ারম্যান আলাল উদ্দিন আলাল।

সুলতান হোসেন জানান, তিনি পরিবার পরিজনের জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এদিকে, আদিতমারী প্রেসক্লাবে তাৎক্ষণিকভাবে জরুরি সভায় এ ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে থানায় জিডি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর আগেও সাংবাদিকদের নিয়ে খারাপ মন্তব্য করে সমালোচিত হন

আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) হরেশ্বর রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে আইনি পদক্ষেপ নেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত