সিলেটটুডে ডেস্ক

২২ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:১৫

রেল সেতু দেবে বগুড়ায় ট্রেন চলাচল বন্ধ

বগুড়া জেলা সদর থেকে প্রায় পঁচিশ কিলোমিটার দূরে সোনাতলা ও ভেলুরপাড়া রেল স্টেশনের মাঝামাঝি চকচকিয়া রেল সেতুর পিলার দেবে যাওয়ায় বগুড়ায় ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। শনিবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টা থেকে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বলে  জানান রেলওয়ে কর্মকর্তারা

রেলওয়ে প্রকৌশল শাখার কর্মকর্তারা জানান, ঝুঁকিপূর্ণ ওই সেতু মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে। তবে ঠিক কখন মেরামত সম্পন্ন হবে তা নিশ্চিত করে বলতে পারেননি তারা।

বেলা ৪টার দিকে এ রিপোর্ট লেখার সময় সোনাতলা স্টেশনে দিনাজপুর থেকে ছেড়ে আসা সান্তাহারগামী ‘দোলনচাঁপা এক্সপ্রেস’ এবং লালমনিরহাট থেকে ঢাকাগামী ‘লালমনি এক্সপ্রেস’ ট্রেন দুটি আটকে রাখা হয়েছে।

বগুড়া রেলওয়ে স্টেশন মাস্টার বেঞ্জরুল ইসলাম জানান, ঢাকা-সান্তাহার-বগুড়া-রংপুর-লালমনিরহাট রুটে চব্বিশ ঘণ্টায় ১৬টি ট্রেন চলাচল করে।
চকচকিয়া সেতুর ওপর দিয়ে ট্রেন চলাচল ঝুঁকিপূর্ণ। সেতুর মেরামত সম্পন্ন না হলে ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী ‘রংপুর এক্সপ্রেক্স’ এবং দুপুরে সান্তাহার থেকে লারমনিরহাটগামী ‘বগুড়া এক্সপ্রেস’ নামে যে ট্রেন ছাড়ার কথা রয়েছে সেগুলোও আটকা পড়বে।

তিনি বলেন, অতি বৃষ্টির কারণে ওই সেতুর একটি পিলার দেবে যায়। বিষয়টি রেললাইন মেরামতকারী কর্মীরা জানতে পেরে সকাল সাড়ে ১১টার দিকে প্রথমে সোনাতলা স্টেশন মাস্টারকে জানান। পরে সোনাতলা স্টেশন মাস্টার আমাদেরকে বিষয়টি জানালে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করি। এর পর পরই ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

বগুড়ায় রেলওয়ের প্রকৌশল শাখার উপ-সহকারী প্রকৌশলী আসলাম হোসেন জানান, ক্ষতিগ্রস্ত পিলারের নিচে বালুর বস্তা ফেলা হবে। এজন্য বগুড়া স্টেশনে মালবাহী বগিতে বালুর বস্তা ভরা হচ্ছে। সান্তাহার থেকে ইঞ্জিন এলেই তা ঘটনাস্থলে পাঠানো হবে।

তিনি বলেন, আশা করছি খুব তাড়াতাড়ি মেরামত সম্পন্ন হবে।

আপনার মন্তব্য

আলোচিত