নিউজ ডেস্ক

০৫ মে, ২০১৫ ০০:২৬

তসলিমা চরিত্রহীন- তৃণমূল এমপি : ইদ্রিস প্রচারলোভী ও অশিক্ষিত- তসলিমা

নির্বাসিত লেখক তসলিমা নাসরিনের প্রতি অভিযোগ তুলে পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেস এমপি ইদ্রিল আলী বলেছেন- তসলিমা সমাজে সাম্প্রদায়িক দাঙ্গার উস্কানি দিচ্ছে। যারা তাকে সমর্থন করে তারাও একই পথ অবলম্বন করে সাম্প্রদায়িক কলহ উস্কে দিচ্ছে।

এদিকে তৃণমূল কংগ্রেসের পশ্চিমবঙ্গের বাসিরহাট থেকে নির্বাচিত সদস্য ইদ্রিস আলীকে নিচু মানের প্রচারলোভী এবং পাঁড় অশিক্ষিত বলেছেন তসলিমা নাসরিন। এ নিয়ে ব্যাপক শোরগোল পড়ে গেছে পশ্চিমবঙ্গে।

সাম্প্রদায়িক দাঙ্গার উস্কানিদাতা হিসেবে উল্লেখ করেই থেমে থাকেননি ইদ্রিস আলী। তিনি তসলিমা নাসরিনকে ব্যক্তিগতভাবে আক্রমণ করে বলেছেন- ' চরিত্রহীন ও নষ্ট চরিত্রের মহিলা'।

ফেসবুকে এক স্ট্যাটাসে তসলিমা নাসরিন ইদ্রিস আলী সম্পর্কে বলেন- মূর্খতা, অসততা, অসভ্যতা, এবং তসলিমা-বিরোধিতাই লোকটির ব্যবসা। কলকাতায় আমার বিরুদ্ধে নানা রকম সন্ত্রাস করে বেড়াতো। সন্ত্রাসী হিসেবে লোকটা জেলও খেটেছে।

তিনি অভিযোগ করে বলেন- এহেন লোকটিকে মমতা বন্দোপাধ্যায়ের মনে ধরে। তিনি তাকে তৃণমূল থেকে নির্বাচনে দাঁড়াবার টিকিট দিয়ে দেন। রাস্তার দাঙ্গা্বাজ এখন মমতা বন্দোপাধ্যায়ের আশির্বাদে লোভসভার সদস্য। এ লোকটাকে নিয়ে পশ্চিমবঙ্গবাসীদের লজ্জা না হলেও আমার হয়।

উল্লেখ্য, ১৯৯৪ সালে লেখালেখির কারণে প্রগতিশীল লেখিকা তসলিমা নাসরিনকে নির্বাসন দেয় বাংলাদেশের তৎকালীন সরকার। সে থেকেই তিনি বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করছেন।

বিগত প্রায় দুই বছর ধরে তিনি ভারতের কলকাতায় বসবাস করছেন। ইদ্রিস আলী ঘোষণা দিয়েছেন, তসলিমা নাসরিনের ওপর বানানো ছবি ‘নির্বাসিত’কে পশ্চিমবঙ্গে মুক্তি পেতে দেবেন না। তিনি নিষিদ্ধ করবেন এই ছবি।

আপনার মন্তব্য

আলোচিত