COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

61

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

26

Total
Recovered

1,081,287

Worldwide
Cases

58,136

Deaths
Worldwide

227,734

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

১০ মার্চ, ২০২০ ১৩:১০

কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউএসের নির্বাচন ৫ এপ্রিল

কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউএস’র স্থগিতকৃত নির্বাচন আগামী ৫ই এপ্রিল পুনর্নির্ধারণ করা হয়েছে।

৭ মার্চ সন্ধ্যায় নিউ ইয়র্ক সিটির ব্রুকলিনের গ্রিন হাউস রেস্টুরেন্টে কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রধান নির্বাচন কমিশনার আশীষ রঞ্জন ভৌমিক কার্যনির্বাহী কমিটি ২০২০-২০২৩ এর সংশোধিত নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

সংগঠনের গঠনতন্ত্র আর ট্রাস্টি বোর্ডের নির্দেশনা মোতাবেক নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানান তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান আবুল কালাম, বোর্ড মেম্বার রমেশ নাথ ছাড়াও সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার ঘোষিত সংশোধিত নির্বাচনী তফসিল অনুযায়ী সমিতির অফিসে মনোনয়নপত্র জমা আগামী ১০ই মার্চ মঙ্গলবার রাত ৮-১০টা, মনোনয়নপত্র বাছাই ১৩ মার্চ শুক্রবার রাত ৮-১০টা, প্রাথমিক তালিকা প্রকাশ ১৪ মার্চ শনিবার রাত ৮-১০টা, প্রার্থিতা প্রত্যাহার ১৭ মার্চ মঙ্গলবার রাত ৮-১০টা, চূড়ান্ত তালিকা প্রকাশ ১৮ মার্চ বুধবার রাত ৮-১০টা, ভোটগ্রহণ ও নির্বাচন ৫ এপ্রিল রোববার সকাল ৮টা-রাত ৮টা পর্যন্ত। নমিনেশন ফি অপরিবর্তিত রয়েছে।

এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির ১৫টি পদে আগামী ৫ এপ্রিল এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণের স্থান পরবর্তীতে জানানো হবে।

প্রধান নির্বাচন কমিশনার আশীষ রঞ্জন ভৌমিক জানান, পূর্বের আংশিক খসড়া তফসিলে নির্বাচনের তারিখ পুনর্নির্ধারণসহ বিভিন্ন সংশোধনী আনা হয়। তারই ধারাবাহিকতায় আগামী ৫ই এপ্রিল নির্বাচনের দিন পুন:ধার্য করা হয়।

উল্লেখ্য, এর আগে গত বছরের ২৫ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় ব্রুকলিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউএস’র প্রধান নির্বাচন কমিশনার আশীষ রঞ্জন ভৌমিক নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেছিলেন। গত বছরের ১০ নভেম্বর ওই নির্বাচনের দিন ধার্য ছিল। সংগঠনের নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র বিক্রির দিন সৃষ্ট অপ্রীতিকর ঘটনা এবং নিরাপত্তার কথা বিবেচনায় এসোসিয়েশনের নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় বলে নির্বাচন কমিশন সে সময় উল্লেখ করেছিল।

প্রধান নির্বাচন কমিশনার আশীষ রঞ্জন ভৌমিক বলেন, নির্বাচনী কার্যক্রম অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষভাবে আয়োজন করার জন্য নির্বাচন কমিশন বদ্ধপরিকর। গঠনতন্ত্রের অধ্যায় ৫ এর ধারা ২১ থেকে ২৫ পর্যন্ত গঠনতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচনী কার্যক্রমের যে নিয়ম রয়েছে তা অনুসরণ করা হচ্ছে।

তিনি বলেন, এসোসিয়েশনের গঠনতন্ত্রের অধ্যায় ৫ এর ধারা ২১ এর ১ উপধারা মোতাবেক (কমিশনের সকল কার্যক্রম ট্রাস্টি বোর্ডের তত্ত্বাবধানে পরিচালিত হবে)। সংগঠনের গঠনতন্ত্রে ধারা ৩২ এর উপধারা ৪ এ বলা রয়েছে (৪: ট্রাস্টি বোর্ড নির্বাচন কমিশনের কার্যক্রম তদারকি করতে পারিবেন এবং নির্বাচন প্রক্রিয়ায় যেকোনো সমস্যা কমিশনের সাথে আলোচনাক্রমে তাৎক্ষণিক সমাধান করার ক্ষমতা রাখেন)। ট্রাস্টি বোর্ডের তত্ত্বাবধানে পরিচালিত নির্বাচন কমিশন ট্রাস্টির সকল আদেশ ও নির্দেশ মানতে বাধ্য। নির্বাচন কমিশন ট্রাস্টি বোর্ডের নির্দেশনা অনুযায়ী কাজ করছে।

নির্দেশনা অনুসরণ করে কার্যনির্বাহী কমিটি ২০২০-২০২৩ এর সংশোধিত নির্বাচনী তফসিল ঘোষণা করে কমিশন।

আপনার মন্তব্য

আলোচিত