শাবি প্রতিনিধি

২৯ জুন, ২০২০ ১৯:৫৪

শাবির সাবেক ছাত্রলীগ নেতা জহিরুল আলম স্বাধীন আর নেই

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(শাবিপ্রবি)এর রসায়ন বিভাগের ২য় ব্যাচের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক (১৯৯৬-৯৭)জহিরুল আলম স্বাধীন আর নেই। সোমবার ভোর ৩ টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

ব্যক্তিজীবনে দুই সন্তান জনক স্বাধীন  দীর্ঘদিন ধরে জটিল রোগে ভুগছিলেন। স্বাধীন ময়মনসিংহ জেলার হালুয়া ঘাট উপজেলার মুন্সির হাট গ্রামের বাসিন্দা।

সাবেক এ নেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। এছাড়া শোক ও দুঃখ প্রকাশ করেছেন শাবিপ্রবি প্রেসক্লাবের সভাপতি হোসাইন ইমরান এবং সাধারণ সম্পাদক মেহেদী কবীরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শোক জানিয়ে সাবেক ছাত্রলীগ নেতা মলয় সরকার বলেন, জহিরুল ভাইয়ের অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোক প্রকাশ করছি। তাছাড়া পরিবারে তিনি দুটি সন্তান রেখে গেছেন। আমি ছাত্রলীগ ভাইসহ সকলের প্রতি আহবার করবো তারা যেনো স্বাধীন ভাইয়ের পরিবারের পাশে দাঁড়িয়ে তাদের সাহায্য ও সহযোগিতা করেন।

বিজ্ঞাপন



সাবেক ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান রাজু বলেন, এ পর্যন্ত শাবিপ্রবি ছাত্রলীগে যত নেতৃত্ব এসেছে তার মধ্যে স্বাধীন ভাই ছিলেন অন্যতম দক্ষ সংগঠক। তার দক্ষতা ও আপোষহীন নেতৃত্বের জন্য তাকে বহিষ্কার পর্যন্ত হতে হয়েছে। তবে যে বিষয়ে তাকে বহিষ্কার করা হয়েছে তার সাথে স্বাধীন ভাইয়ের কোন সম্পৃক্ততা ছিলো না। এছাড়া ১৯৯৫-৯৬ সালে সিলেটসহ সারা দেশে আওয়ামীলীগের আন্দোলনের সময়ও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এ ব্যক্তির মৃত্যুতে আমি গভীরভাবে শোক এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানাই।

শাখা ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন(ভারপ্রাপ্ত) বলেন,  জহিরুল ভাইয়ের মৃত্যুতে শাবি ছাত্রলীগ পরিবার গভীরভাবে শোকাহত। আমরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। পাশাপাশি জহিরুল ভাইয়ের পরিবারে আর্থিক সমস্যা থাকলে আমরা আর্থিকসহ বিভিন্ন সহযোগিতায় তার পরিবারের পাশে থাকবো।

শোক জানিয়ে শাবি প্রেসক্লাবের সভাপতি হোসাইন ইমরান বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ শাবি শাখার সাবেক সাধারণ সম্পাদক জহিরুল আলম স্বাধীন সৎ ও অাদর্শবান ছিলেন। তাঁর মৃত্যুতে আমরা শাবি প্রেসক্লাব পরিবার গভীরভাবে শোকাহত। আমরা শুনেছি বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক জীবনে তিনি সবসময় সততা ও বঙ্গবন্ধুর অাদর্শের চর্চা করেছেন। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

আপনার মন্তব্য

আলোচিত