শাবি প্রতিনিধি

৩০ জুন, ২০২০ ১২:০৬

বন্যার্তদের পাশে দাঁড়াতে শাবি কিন এর উদ্যোগ

বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন 'কিন' উদ্যোগে আয়োজন করতে যাচ্ছে "বন্যার্তদের আর্তনাদ: প্রতিস্পন্দনে আমরা"।

মঙ্গলবার (৩০ জুন) সকালে সংগঠন থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্যটি জানান মিথিলা দেবনাথ।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশবাসী করোনা ভাইরাস মহামারীর করালগ্রাসে আতঙ্কগ্রস্ত। অনাহারে দিন কাটাচ্ছে হাজারো মানুষ। এতে ধৈর্যের বাঁধ যেন ভাঙ্গতে চলেছে। এর মধ্যেই নতুন আতঙ্ক হিসেবে দেশের বিভিন্ন অঞ্চলে আঘাত হেনেছে বন্যা, যার কারণে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের জীবনযাত্রা হয়ে উঠেছে আরও দুর্বিষহ।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের মতে, দেশের বিভিন্ন নদ–নদীর ১০২টি পয়েন্টের মধ্যে ৭৮টির পানি বাড়ছে। আগামী এক সপ্তাহের মধ্যে দেশের অন্তত পাঁচটি নদীর পানি পাশের জেলাগুলোর মধ্যে ছড়িয়ে পড়তে পারে। সব মিলিয়ে দেশের উত্তর ও মধ্যাঞ্চলের ১৮টি জেলায় আগামী দুই সপ্তাহ বন্যার পানি থাকার আশঙ্কা করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, বন্যার এই পরিস্থিতিতে জামালপুর, গাইবান্ধা, সিরাজগঞ্জ, কুড়িগ্রাম, লালমনিরহাট, সুনামগঞ্জ ও বগুড়াসহ আরও বেশ কিছু জেলায় প্রায় লক্ষাধিক মানুষ পানিবন্দী। তাছাড়া এখন দেখা দিয়েছে শুকনো খাবার ও বিশুদ্ধ পানির সংকট। এই অসহনীয় দুর্যোগে ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ মানুষের পাশাপাশি কৃষক থেকে শুরু করে বিভিন্ন পেশার মানুষ।

এমতাবস্থায় তাদের পাশে দাঁড়াতে কিন আয়োজন করছে "বন্যার্তদের আর্তনাদ: প্রতিস্পন্দনে আমরা"। দুর্যোগকালীল এ পরিস্থিতিতে মানবতার হাত বাড়িয়ে দিয়ে তাদের স্বাভাবিক জীবনযাপনে সহায়তা করার আহবান জানিয়েছে সংগঠনটি।

অনুদান পাঠানোর ঠিকানা: বিকাশ (পারসোনাল)- ০১৭৬০১২৪৭০৭, রকেট (পারসোনাল)- ০১৯৯৩৫৬৭১৫৫-২, ডাচ বাংলা ব্যাংক অ্যাকাউন্ট- আরভিন আল নাঈম, হিসাব নং- ২০১১০৫০০১২১৭৫, আম্বরখানা শাখা সিলেট।

আপনার মন্তব্য

আলোচিত