সিলেটটুডে ডেস্ক

১৫ আগস্ট, ২০২০ ১৫:০৮

নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে শোক দিবস পালন

জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়।

শনিবার (১৫ আগস্ট) অনুষ্ঠানের মধ্যে ছিল ভার্চুয়াল আলোচনা সভা, দোয়া মাহফিল ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. শাহজাদা আল সাদিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী, পাবলিক হেলথ বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. রঞ্জিত কুমার দে, এপ্লায়েড সোসিওলজি এন্ড সোস্যাল ওয়ার্ক বিভাগের প্রধান মো. তানভীর আহমদ চৌধুরী, আইন ও বিচার বিভাগের প্রধান ড. নাইম আলিমুল হায়দার, ইংরেজি বিভাগের প্রধান মো. শামসুল কবির, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধাম নওশাদ সজিবসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে স্থাপিত জাতির জনকের প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ স্বাস্থ্যবিধি অনুসরণ করে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে অনুষ্ঠানে সূচনা করেন।

আলোচনায় অংশগ্রহণ করে উপাচার্য মহোদয় বলেন, বঙ্গবন্ধু সুখী, সমৃদ্ধ, সোনার বাংলার যে স্বপ্ন দেখেছিলেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অত্যন্ত সফলতার সাথে তা বাস্তব রূপ লাভ করছে। বঙ্গবন্ধুর ত্যাগ, আদর্শ ও দেশ প্রেম ধারণ করে বাঙালি জাতি সমৃদ্ধ দেশ গঠনে এগিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন এবং ১৫ আগস্টের সেই মর্মান্তিক ঘটনায় নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। 

আলোচনা শেষে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন শেখঘাটস্থ শেখ ছানা উল্লা জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা শেখ মো. নাজিম উদ্দিন।

আপনার মন্তব্য

আলোচিত