শাবি প্রতিনিধি

৩১ আগস্ট, ২০২০ ২০:২৬

শাবিতে জনতা ব্যাংকের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ পালন উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে জনতা ব্যাংক। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ২০৬টি ফলজ, বনজ ও ঔষধি গাছ লাগানো হবে।

সোমবার (৩১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর সংলগ্ন স্থানে এ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘মুজিব শতবর্ষ উৎযাপন উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হচ্ছে। এর ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে আরও সবুজ সমারোহে ভরপুর করে তুলতে জনতা ব্যাংকের উদ্যোগে ২০৬টি ফলজ, বনজ ও ঔষধি গাছ লাগানোর উদ্যোগকে সাধুবাদ জানাই।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, বৈশ্বিক মহামারী করোণাকালীন আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে দেশের জন্য কাজ করে যেতে হবে। গাছ আমাদের প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাসে চৌদ্দ হাজার বৃক্ষরোপণ করেছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আরও দশ হাজার গাছ লাগানো হবে বলে জানান উপাচার্য।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, রেজিস্টার মুহাম্মদ ইশফাকুল হোসেন, হিসাব পরিচালক আ ন ম জয়নাল আবেদিন, জনতা ব্যাংক সিলেট এরিয়া অফিসের উপ-মহাপরিচালক মো . আব্দুল ওয়াদুদ, সিনিয়র অফিসার আব্দুস সালাম, জনতা ব্যাংক কুমারগাঁও শাখার ম্যানেজার দীপিকা রহমান ও সিনিয়র অফিসার বাহার উদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত