শাবি প্রতিনিধি

৩০ সেপ্টেম্বর, ২০২০ ১৬:০৫

শাবির লেকে মাছের পোনা অবমুক্ত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আইআইসিটি ভবনের সম্মুখে অবস্থিত লেকে পোনামাছ অবমুক্ত করা হয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে লেকে এ পোনামাছ অবমুক্তকরণ এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এ সময় সিলেট সদর মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ২০২০-২১ রাজস্ব বাজেটের অর্থায়নে ৭০ কেজি কার্পজাতীয় মাছ পোনামাছ অবমুক্ত করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, সিলেট সদর উপজেলা মৎস্য কর্মকর্তা দ্বিজরাজ বর্মন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ত্রিশ বছরে প্রথমবারের মতো লেকগুলোতে পোনামাছ অবমুক্ত করা হয়েছে। মৎস্য অধিদপ্তরের সহযোগিতায় আগামীতে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য লেকেও পোনা মাছ অবমুক্ত করা হবে। মাছের প্রজনন ও বৃদ্ধিসহ সার্বিক বিষয়ে মৎস্য অধিদপ্তরের সহযোগিতা কামনা করেন তিনি।

এ সময় এ কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা করার জন্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব ও সচিবের একান্ত সচিব আজিজুল ইসলাম আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত