শাবি প্রতিনিধি

১৭ নভেম্বর, ২০২০ ০২:৪৭

শাবিপ্রবি মাভৈঃ’র তিন দিনব্যাপী আবৃত্তি উৎসব সম্পন্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন ‘মাভৈঃ আবৃত্তি সংসদ’র ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিন দিনব্যাপী ‘২২শে মাভৈঃ আবৃত্তি উৎসব’ অনলাইনে সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানটি মাভৈঃ’র ফেসবুক পেজ থেকে সরাসরি সম্প্রচার করা হয়।

সোমবার (১৬ নভেম্বর) সন্ধ্যা ৭টায় আমন্ত্রিত বিভিন্ন বিশ্ববিদ্যালয় ভিত্তিক আবৃত্তি-সংগঠন এর পরিবেশনার মাধ্যমে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

এতে অংশগ্রহণ করে- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন ‘ধ্বনি’ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘স্বনন’,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চ’, খুলনা বিশ্ববিদ্যালয়ের ‘ওংকার শৃণুতা’- কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ‘অনুপ্রাস কণ্ঠচর্চা কেন্দ্র’, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘অ-আবৃত্তি সংগঠন’।

এর আগে এ আয়োজনের প্রথম দিন (১৪ নভেম্বর) রাত ৮টায় অনুষ্ঠিত হয় আমন্ত্রিত আবৃত্তি শিল্পীদের পরিবেশনা। এতে অংশ নেয় বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ্, উপদেষ্টা মীর বরকত কাজী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহতাব সুমন এবং সাংগঠনিক সম্পাদক (সিলেট অঞ্চল) মনির হোসেন। তাছাড়া ভারতের আগরতলা অঙ্গরাজ্যের কবি ও বাচিক শিল্পী কাকলি গাঙ্গুলি।

পরের দিন (১৫ নভেম্বর) সন্ধ্যা ৭টা অনুষ্ঠিত হয় মাভৈঃ’র বর্তমান ও সাবেক সদস্যদের পরিবেশনা ও স্মৃতিচারণ অনুষ্ঠান। এতে অংশ নেন মাভৈঃ’র উপদেষ্টা ও পলিটিকাল স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জায়েদা শারমিন স্বাতী এবং ইংরেজী বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. হিমাদ্রী শেখর রায়।

আপনার মন্তব্য

আলোচিত