সিলেটটুডে ডেস্ক

১৬ ডিসেম্বর, ২০২০ ১২:০৯

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

বিজয় দিবস উদযাপন উপলক্ষে বুধবার সকাল সাড়ে ৯টায় বিজয় র‍্যালি, বিশ্ববিদ্যালয়ের নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী বলেন, বিজয় দিবস আমাদের অনন্য অর্জন। অন্যান্য দেশের স্বাধীনতা দিবস আছে, জাতীয় দিবস আছে; কিন্তু বিজয় দিবস নেই। আমরা যুদ্ধ করে, রক্ত দিয়ে ত্যাগের বিনিময়ে বিজয় দিবস অর্জন করেছি। দাসত্ব থেকে মুক্তির জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আমরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ি। সুসজ্জিত সেনাবাহিনীর বিরুদ্ধে প্রায় নিরস্ত্র ছিলাম আমরা। কিন্তু আমাদের ছিল অসীম সাহস, আমরা ছিলাম ঐক্যবদ্ধ। যার ফলে পাকবাহিনী পরাজিত হয়।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন বঙ্গকন্যা শেখ হাসিনা যদি দেশ পরিচালনায় থাকেন তাহলে স্বল্প দিনে বিশ্বের মডেল রাষ্ট্র হিসাবে প্রতিষ্ঠিত হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও বলতে বাধ্য হয়েছেন, বাংলাদেশ এখন পাকিস্তানের চেয়ে এগিয়ে গেছে। আমাদের অর্জন ব্যাপক, অসামান্য।তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা) ও পরিচালক (অর্থ ও হিসাব) নঈমুল হক চৌধুরী, সহকারী পরিচালক (হিসাব) আব্দুস সবুর, সহকারী রেজিস্ট্রার অঞ্জন দেবনাথ, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক বিলাল আহমদ চৌধুরী, সহকারী পরিচালক (বাজেট) শমশের রাসেল, সহকারী পরিচালক (পরিকল্পনা) গোলাম সারোয়ার, সহকারী কলেজ পরিদর্শক মাইদুল ইসলাম চৌধুরীসহ কর্মকর্তা-কর্মচারীগণ।

আপনার মন্তব্য

আলোচিত