শাবিপ্রবি প্রতিনিধি

১৬ ডিসেম্বর, ২০২০ ১৪:০৯

শাবিপ্রবিতে ‘সাস্ট ই-পেমেন্ট’ সেবা চালু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের জন্য চালু হয়েছে ‘সাস্ট ই-পেমেন্ট’ সেবা। এই সেবার মাধ্যমে শিক্ষার্থীরা ব্যাংকে গিয়ে টাকা জমার দেওয়ার পরিবর্তে ঘরে বসেই জমা দিতে পারবেন। ব্যাংকে আগে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকলেও এখন থেকে সেবাটির মাধ্যমে শিক্ষার্থীদের এ ভোগান্তি নিরসন হবে।

বুধবার (১৬ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-১ এর সভা কক্ষে 'সাস্ট ই-পেমেন্ট সার্ভিস'র উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য বলেন, ‘‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রয়োজন সর্বক্ষেত্রে ডিজিটালাইজেশন। ছাত্র-ছাত্রীদের সরাসরি ব্যাংকে গিয়ে বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের ফি প্রদানে নানা ধরনের ঝামেলা পোহাতে হয়। সকল ধরনের ঝামেলা এড়াতে 'সাস্ট ই-পেমেন্ট' সিস্টেম চালু করা হলো। বিশ্ববিদ্যালয় প্রশাসন ডিজিটাল বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে এবং শাবিপ্রবি হবে ‘রোল মডেল অব ডিজিটাল ইউনিভার্সিটি’।’’

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, অধ্যাপক ড. এস.এম সাইফুল ইসলাম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. আব্দুল্লাহ আল মুমিন, গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. গোলাম আলী হায়দার চৌধুরী, কম্পিউটার এন্ড ইনফরমেশন সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ রেজা সেলিম, সহযোগী অধ্যাপক মো. মাসুম, সিএসই বিভাগ, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, হিসাব পরিচালক আ.ন.ম. জয়নাল আবেদিন এবং প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

'সাস্ট ই-পেমেন্ট' সেবার মাধ্যমে ছাত্র-ছাত্রীরা সকল ধরণের ফি অনলাইন ব্যাংকিং সেবার মাধ্যমে ঘরে বসে দেশ ও বিদেশ থেকে যে কোন সময় প্রদান করতে পারবেন। তাছাড়া সাস্ট ই-পেমেন্ট উদ্বোধনী অনুষ্ঠানে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী আয়শা হায়দার চৌধুরীর অনলাইন ভর্তি রেজিস্ট্রেশন সম্পন্ন হয়।

আপনার মন্তব্য

আলোচিত