শাবি প্রতিনিধি

২৭ ডিসেম্বর, ২০২০ ২০:৪১

বিসিএসের আবেদনের সময় বাড়ানোর দাবি শাবির সম্মলিত সাংস্কৃতিক জোটের

করোনায় আটকে থাকা অনার্স চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষাকে কেন্দ্র করে আসন্ন ৪৩ তম বিসিএস পরীক্ষায় আবেদনের সময় বাড়ানোর দাবি জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সম্মিলিত সাংস্কৃতিক জোট।
 
রবিবার (২৭ ডিসেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব কার্যালয়ে নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎকারে এ দাবি জানান জোটের নেতৃবৃন্দ।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আহ্বান করবো  পিএসসির সাথে আলোচনা করে ৪৩তম বিসিএস পরীক্ষায় আবেদনের সময় বাড়াতে। যেহেতু করোনার জন্য আমাদের পরীক্ষা হয়নি। এখন বিশ্ববিদ্যালয়ে প্রশাসন পরীক্ষা নেয়ার উদ্যোগ নিয়েছে সেহেতু পরীক্ষা হয়ে গেলে অনেক শিক্ষার্থী এ সার্কুলারে আবেদন করতে পারবে।

নেতৃবৃন্দ আরও বলেন, বর্তমান শিক্ষার্থীদের আন্দোলন প্রশাসনের বিরুদ্ধে নয় বরং প্রশাসনের কাছে শিক্ষার্থীদের যৌক্তিক দাবি। আমাদের পরীক্ষা হোক সেটা আমরা চাই কিন্তু শিক্ষার্থীদের আবাসন সমস্যা, ফি মওকুফসহ সকল সমস্যার সুষ্ঠু সমাধান করে পরীক্ষা নেয়া হোক। পরিশেষে চূড়ান্ত পরীক্ষা নিতে প্রশাসনের কাছে শিক্ষার্থীদের ৫ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান নেতৃবৃন্দ।

এসময় প্রসক্লাবের নবকমিটির সভাপতি জুবায়ের মাহমুদ বলেন, ক্যাম্পাসের সাংস্কৃতিক কর্মকান্ড গণমাধ্যমে তুলে ধরতে সাংবাদিকরা সব সময় সর্বোচ্চ চেষ্টা করে। বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনাগুলো গণমাধ্যমে নিয়ে আসা হয়। আগামীতে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব সাংস্কৃতিক সংগঠনগুলোর পাশে থাকবে বলে তিনি জানান।

এসময় প্রেসক্লাবের সভাপতি জুবায়ের মাহমুদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাসুদ আল রাজীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন সাংস্কৃতিক জোটের সমন্বয়ক ও স্বপ্নোত্থান’র সভাপতি মো. মোছাদ্দেক হাসান, চোখ ফিল্ম সোসাইটির সভাপতি ফাহিম আল হৃদয়, কিন'র সভাপতি সাব্বির আহাম্মেদ, স্পোর্টস সাস্টের সাধারণ সম্পাদক মো. আল ইমরান জাকারিয়া, সুপা'র সাধারণ সম্পাদক প্রেম রাজ সাহা, মাভৈঃ আবৃত্তি সংসদ'র সাধারণ সম্পাদক রাজর্ষি ভট্টাচার্য্য, স্পোর্টস সাস্টের সহ-সাধারণ সম্পাদক মো. তাহসিন রহমান, নোঙরের সাংগঠনিক সম্পাদক এস এম ইসতিয়াক এবং থিয়েটার সাস্টের সাধারণ সম্পাদক কনক দাশ প্রমুখ।

অন্যান্যদের মধ্যে প্রেসক্লাবের সহ-সভাপতি রাজীব হোসেন, যুগ্ম-সম্পাদক জিএম ইমরান হোসেন, কোষাধ্যক্ষ নাজমুল হুদা, দপ্তর সম্পাদক আবদুল্লা আল মাসুদ, কার্যনির্বাহী সদস্য হাসান নাঈম ও রাশেদুল হাসানসহ প্রেসক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত