শাবি প্রতিনিধি

১৫ জানুয়ারি, ২০২১ ২২:৩৪

শাবির শিক্ষক আল আমিন রাব্বীর উচ্চশিক্ষায় বিদেশ গমনে সংবর্ধনা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক ও বিভাগের সহযোগী অধ্যাপক আল আমিন রাব্বীর উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রা উপলক্ষে বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১৫ জানুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের মেইন গেইট সংলগ্ন হিমুর ভোজন বিলাসে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সমাজবিজ্ঞান অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আখতারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক সৈয়দ আল মামুনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সমাজবিজ্ঞান অ্যাসোসিয়েশন সাবেক সভাপতি ও কার্যকরী কমিটির সদস্য রাসেদুল হক, দোয়ারা বাজার উপজেলা সমাজসেবা অফিসার কামরুল ইসলাম, যুগ্ম সম্পাদক ও বৃটিশ কাউন্সিলের প্রোগ্রাম কর্মকর্তা আলমগীর মিয়া, সদস্য জার্জিসুর রহমান, আবুল বাসার, আহবাব রহমান, কার্যকরী কমিটির সদস্য ও UNDP এর জেলা কর্মকর্তা রবিউল আউয়াল নাসিম প্রমুখ।

এসময় অ্যালামনাইয়ের সভাপতি মো. আখতারুজ্জামান চৌধুরী উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়েয়ে বলেন, করোনা পরবর্তী বিশ্ববিদ্যালয়েরর শিক্ষার্থী ভর্তি আর টিউশন ফি প্রদানের জন্য ছাত্রছাত্রীদেরকে সবরকমের সহযোগিতা করা হবে। ইতিপূর্বে সমাজবিজ্ঞান এলামনাই এসোসিয়েশন করোনায় ক্ষতিগ্রস্ত ২০ শিক্ষার্থীকে সহযোগিতা করা হয়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, এলামনাইয়ের স্বতন্ত্র ছাত্র কল্যান তহবিলের একাউন্ট খুলে সকল সাবেক ছাত্রছাত্রীদেরকে সক্রিয়ভাবে অবদান রাখার জন্য অনুরোধ জানানো হবে যাতে অর্থাভাবে কোন ছাত্রছাত্রীরা পড়াশুনার কস্ট না হয়।।

সভায় করোনা কালীন সময়ে কথা উল্লেখ করে বলা হয়, সমাজবিজ্ঞ্ন এলামনাই যেভাবে ত্রান কার্যক্রম পরিচালনা করেছে তা প্রশংসার দাবীদার। উক্ত এলামনাই প্রায় ১০০ জনের পরিবারকে ২ বার ত্রান দিয়ে সহযোগিতা করেছে এবং অর্থনীতি বিভাগের জনাব গিয়াস উদ্দিনের এবং নৃবিজ্ঞান বিভাগের সুদীপ্তের চিকিৎসার কাজে সহযোগিতা করেন।

পরিশেষে সমাজবিজ্ঞান এলামনাই এসোসিয়েশনের আজীবন সদস্যের হাতে আজীবন সদস্যদের জন্য তৈরিকৃত সার্টিফিকেট বিতরন করা হয়। অনুষ্ঠানের শেষে আল আমিন রাব্বীকে বিদায়ী ক্রেস্ট ও ফুলের শুভেচ্ছা জানানো হয়। সেই সাথে নতুন দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক সৈয়দ আল মামুনকে ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ  করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত