শাবিপ্রবি প্রতিনিধি

১৭ জানুয়ারি, ২০২১ ১৩:২৫

১০ মাস বন্ধ থাকার পর খুললো শাবিপ্রবি

করোনা মহামারির কারণে ১০ মাস বন্ধ থাকার পর ফের শিক্ষা কার্যক্রম শুরু করেছে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)।

রোববার (১৭ জানুয়ারি) বিভিন্ন বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষা গ্রহণের মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হয়।

এর আগে করোনার বিস্তারের প্রভাবে গত বছরের ১৭ মার্চ বিশ্ববিদ্যালয়ে বন্ধ করে দেয়া হয় সকল প্রকার শিক্ষা কার্যক্রম। এরপর সিদ্ধান্ত অনুযায়ী শুধু অনলাইন ক্লাস চালু থাকে।

বিজ্ঞাপন

পরবর্তীতে বিভিন্ন দিক বিবেচনায় ও একাডেমিক কাউন্সিল সভার সিদ্ধান্ত অনুযায়ী বিভিন্ন বিভাগের পরীক্ষা গ্রহণের মাধ্যমে শাবিপ্রবির ক্যাম্পাস খুলে দেওয়া হল। তবে বন্ধ থাকবে ছাত্রাবাস।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী শীতকালীন ছুটি শেষে স্বাস্থ্যবিধি মেনে রোববার সকাল ১০টা থেকে বিভিন্ন বিভাগের স্নাতক ও স্নাতকোত্তরের পরীক্ষা গ্রহণ শুরু হয়েছে।

এদিকে রোববার সকালে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষার হল পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিজ্ঞাপন

এ সময় তিনি সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করায় সন্তোষ প্রকাশ করেন এবং শিক্ষকদের ধন্যবাদ জানান।

পরিদর্শনকালে উপাচার্যের সাথে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, জিইবি বিভাগের প্রধান অধ্যাপক ড. শামসুল হক প্রধান ও একই বিভাগের অধ্যাপক ড. আসিফ ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ১৬৩তম একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় এ পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত