শাবি প্রতিনিধি

২২ জানুয়ারি, ২০২১ ২১:৩৯

স্বপ্নোত্থানের উদ্যোগে চা শ্রমিকদের মাঝে শীতবস্ত্র বিতরণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) স্বেচ্ছাসেবী সংগঠন 'স্বপ্নোত্থান'র উদ্যোগে চা শ্রমিকদের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সংগঠনটির 'স্বপ্নোত্থান উষ্ণতার অভিযান ২০২০' এর অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হয়।

প্রথম ধাপে শুক্রবার (২২ জানুয়ারি) মৌলভীবাজারের কুলাউড়ায় দিলদারপুর টি এস্টেটে ১০০টি পরিবারের মধ্যে নতুন কম্বল এবং প্রায় ৬০০ জন চা শ্রমিকের মাঝে সংগ্রহকৃত শীতবস্ত্র বিতরণ করে 'স্বপ্নোত্থান'।

শীতবস্ত্র বিতরণকালে স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক বিবেক রায় বলেন, 'স্বপ্নোত্থান তার জন্মলগ্ন থেকেই অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে প্রতিবছরের ন্যায় আমরা এ বছরও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান আয়োজন করছি। আমাদের বাকি অনুষ্ঠানগুলোর মতো এ অনুষ্ঠানেও সকলে স্বতঃস্ফূর্তভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। সকলের সহযোগিতায় আমরা প্রথম ধাপের বিতরণ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি।'

স্বপ্নোত্থানের সভাপতি মো. মোছাদ্দেক হাসান বলেন, ‘ করোনা পরিস্থিতিতে সিলেটে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার পরেও সকলের সহযোগিতায় আমরা এবারের শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ সম্পন্ন করতে পেরেছি। বিভিন্ন স্থানে আমাদের স্বেচ্ছাসেবীরা পৌঁছাতে না পারলেও, অনেকে নিজ উদ্যোগে ভার্সিটি গেটে রাখা আমাদের উষ্ণতার বাক্সে কাপড়গুলো পৌঁছে দিয়েছেন। স্বপ্নোত্থানের এই আয়োজনে পাশে থাকার জন্য সকল শুভাকাঙ্খীদের প্রতি আমরা কৃতজ্ঞ।

উল্লেখ্য, স্বপ্নোত্থানের স্বেচ্ছাসেবীরা দীর্ঘ একমাস সিলেট শহর এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে শীতবস্ত্র সংগ্রহ করে। এছাড়া অর্থসাহায্যও সংগ্রহ করে স্বপ্নোত্থান। এর মাধ্যমে ১ম ধাপের বিতরণ সম্পন্ন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত