শাবিপ্রবি প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি , ২০২১ ১৩:১১

শাবির ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ দিবসের সূচনা করা হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শুদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এর পরবর্তী সময়ে বেলুন উড়িয়ে ৩০তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেন উপাচার্য।

বিশ্ববিদ্যালয় দিবসের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ বলেন, আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি আজ আমাদের বিশ্ববিদ্যালয় ৩০ বছর পার করেছে। এ সময়ের মধ্যে আমাদের অনেক অর্জন রয়েছে।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, গত কয়েক বছরের মধ্যে আমাদের অবকাঠামোগত উন্নয়নের গতি বেড়েছে কয়েকগুণ। বর্তমানে আমাদের শিক্ষা-গবেষণার মান অনেক ভালো। সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা ও মানবিকতায় আমরা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের রোল মডেল। সামনের দিনগুলোতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

উপাচার্য আরও বলেন, বর্তমানে এই বিশ্ববিদ্যালয়ের আলো ছড়িয়ে পড়ছে দেশ ও দেশের বাইরে। আশাকরি সকলের আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতা ফলে একদিন এ বিশ্ববিদ্যালয় বিশ্বের অনন্য উচ্চতায় অবস্থান করবে ।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, প্রক্টর, রেজিস্টার শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত