শাবি প্রতিনিধি

০১ মে, ২০২১ ২০:২৭

শাবির সাবেক শিক্ষার্থীর চিকিৎসায় এসইউডিএস'র বিতর্ক প্রতিযোগিতা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী সুব্রত কুমার সাহা'র পায়ের চিকিৎসায় পাশে দাঁড়াতে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (এসইউডিএস)।

শনিবার (১ মে) সংগঠনের পক্ষ থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্যটি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৫ সালে ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় সুব্রতের পা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। বর্তমানে তার পায়ে ৩ টি অপারেশন প্রয়োজন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী, Ankle Surgery, Knee Antroscopy এবং GMRS Implantation এর মতো গুরুত্বপূর্ণ এই পর্যায়ক্রমিক সার্জারিগুলোর মধ্য দিয়ে যেতে হবে তাকে। সার্জারিগুলো করা হবে দিল্লীর Sarvodoya Hospital And Research Center এ। এজন্য চিকিৎসা বাবদ সবমিলিয়ে মোট ২৫ লক্ষ টাকা লাগবে যা তার পরিবারের একার পক্ষে বহন করা সম্ভব নয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটিও সুব্রত সাহার পাশে দাঁড়াতে অনুদান সংগ্রহের লক্ষ্যে আগামী ১৭ ও ১৮মে আয়োজন করতে চলেছে 'SUDS Fundraiser Divisional BP-2021' বিতর্ক প্রতিযোগিতা।

এ প্রতিযোগিতায় সিলেট বিভাগের স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সকল সাবেক ও বর্তমান বিতার্কিক অংশগ্রহণ করতে পারবে। সম্পূর্ণ টুর্নামেন্টটিই অনলাইনে অনুষ্ঠিত হবে Discord অ্যাপের মাধ্যমে। টুর্নামেন্টের রেজিস্ট্রেশন ফি ও অন্যান্য অনুদান থেকে প্রাপ্ত সম্পূর্ণ অর্থ সুব্রত সাহার চিকিৎসার জন্য প্রদান করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত