শাবি প্রতিনিধি

০৮ জুন, ২০২১ ১৯:০৩

শাবিতে আইকিউএসির শিক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠান উদ্বোধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ইনস্টিটিউশন্যাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে সিন্ডিকেট মেম্বার, ডিন, পরিচালক ও বিভাগীয় প্রধানদের নিয়ে আয়োজিত Teaching and Evaluation (TE) and Table of Specification (TOS) শীর্ষক ট্রেনিং প্রোগ্রামের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৮ জুন) আইকিউএসির সভাকক্ষে এই ওয়ার্কশপের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় দেশের মধ্যে অনন্য অবস্থানে আছে। অবস্থান তৈরির জায়গাটা আরও সুদৃঢ় করতে প্রয়োজন শিক্ষকদের একাডেমিক এবং গবেষণার ক্ষেত্রগুলো বিকাশ ও উন্নয়ন সাধন। এরই ধারাবাহিকতায় গবেষণা বাজেট প্রায় ৭ গুন বৃদ্ধি করা হয়েছে এবং চালু করা হয়েছে আধুনিক টার্নেটইন সফটওয়ার। ডিজিটাল লাইব্রেরি নির্মাণে বাজেট বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ৬০ লক্ষ টাকা। আপনাদের সকলের সহযোগিতায় এখন শুধু এগিয়ে যাওয়ার পালা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. আশরাফুল আলম। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক সহযোগী অধ্যাপক ইশরাত ইবনে ইসমাইল।

ওয়ার্কশপের ২য় দিনে সিন্ডিকেট মেম্বার, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভিন্ন ইন্সটিটিউটের পরিচালকবৃন্দ ও বিভিন্ন বিভাগের প্রধানগণ অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত