শাবি প্রতিনিধি

২৬ জুন, ২০২১ ২২:২২

শাবিতে বিশেষায়িত শিক্ষার্থীদের জন্য বিশেষ আবাসিক সুবিধা

বিশেষায়িত শিক্ষার্থীদের আবাসিক সুবিধা নিশ্চিত করতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শাহপরাণ হলের এ ব্লকের ১০১ রুমে ৪ সিট বিশিষ্ট বিশেষ আবাসন ব্যবস্থা করা হয়েছে।

শনিবার (২৬ জুন) সন্ধ্যায় শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খান এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খান বলেন, বিশেষায়িত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে যাতে আবাসন ব্যবস্থা নিয়ে চিন্তা করতে না হয় সেজন্য বিশেষ রুমের ব্যবস্থা করা হয়েছে। শিক্ষার্থীরা যাতে তাদের পড়াশোনা ঠিকভাবে চালিয়ে নিতে পারে এজন্য আবাসন ব্যবস্থা নিশ্চিত করেছি। তাই সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করে তাদের জন্য এ রুমের ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো বলেন, বিশেষায়িত শিক্ষার্থীরা এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে কোন ধরনের দ্বিধায় না পড়ে। আমরা চাই এ শিক্ষার্থীরাও স্বাভাবিক শিক্ষার্থীদের মতো তাদের পড়াশোনা চালিয়ে যাক। এজন্য তাদের কোন অসুবিধা যেন না হয় সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় এ আবাসনের ব্যবস্থা করা হয়েছে। তাই আমরা চেষ্টা করেছি তাদের ব্যবহার উপযোগী করে এ রুমটি সাজাতে।

বিশেষায়িত এ রুমে শিক্ষার্থীদের জন্য রয়েছে, বিশেষ নকশাকৃত আসবাবপত্র, হুইল চেয়ার ব্যবহারের উপযোগী ও দেয়ালে বিশেষ সাপোর্ট হিসেবে র‍্যালিং, কমোড, স্বয়ংক্রিয়ভাবে ব্যবহার উপযোগী বেসিন, ডেডিকেটেড ওয়াশরুম, হলের প্রবেশ পথে হুইল চেয়ারের উপযোগী করে বিশেষ র‍্যাম্প ব্যবস্থা। এছাড়াও জরুরি প্রয়োজনে কক্ষ ও ওয়াশরুম থেকে হল অফিসে যোগাযোগের জন্য বিশেষ প্রযুক্তির ব্যবস্থা করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত