শাবি প্রতিনিধি

২৭ জুন, ২০২১ ১৮:৩২

অত্যাধুনিক রূপে সজ্জিত শাবির মেডিকেল সেন্টার

শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মেডিকেল সেন্টারকে অত্যাধুনিক রূপে সজ্জিত করে সংস্কার করা হয়েছে।

রোববার (২৭ জুন) দুপুরে সংস্কারকৃত মেডিকেল সেন্টারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারকে আধুনিক মানের করার জন্য আমরা সব ধরণের চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমরা ইতিমধ্যে করোনা আইসোলেশন সেন্টার স্থাপন করেছি। বিশ্ববিদ্যালয় পরিবারের কেউ আক্রান্ত হলে এখানে থেকে চিকিৎসা নিতে পারবে। বর্তমানে যে কেউ মেডিকেলে এলে তার মন ভালো হয়ে যাবে। আমরা শিক্ষার্থীদের জন্য সব ধরণের সুযোগ সুবিধা নিশ্চিত করতে চাই।

উপাচার্য বলেন, একটি বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের করতে যে সকল সুবিধা দেয়া দরকার তা আমরা নিশ্চিত করতে কাজ করছি। বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয়ে সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা শতভাগ বিরাজমান। সামনের দিনগুলোতে এ ধারা অব্যাহত থাকবে।

মেডিকেল প্রশাসক অধ্যাপক ড. মো. কবীর হোসেন বলেন, আমরা শিক্ষার্থীদের ভালো মানের সেবা দিতে চাই। সেবা নিশ্চিত করতে দ্রুত সময়ে মেডিকেল সেন্টারের হটলাইন সেবা চালু করা হবে। যেখান থেকে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলে ২৪ ঘণ্টা সেবা নিতে পারবেন।

উদ্বোধনের সময় অন্যান্যদের মাঝে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মো. জহির বিন আলম, সেন্টার অব এক্সিলেন্স'র পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম, স্কুল অব ফিজিক্যাল সাইন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, স্কুল অব ম্যানেজমেন্ট এন্ড বিজনেস এডমিনিস্ট্রেশনের'র ডিন অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম, স্কুল অব সোশ্যাল সায়েন্সেস'র ডিন অধ্যাপক দিলারা রহমান, শাহপরান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খান, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আবু সায়েদ আরেফিন খান, রেজিস্টার মো. ইশফাকুল হোসেন, বিভিন্ন দপ্তর প্রধান, প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান, অফিসার্স অ্যাসোসিয়েশন সভাপতি মো. তাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত