সিলেটটুডে ডেস্ক

৩০ সেপ্টেম্বর, ২০২১ ০০:৪৩

লিডিং ইউনিভার্সিটিতে বৃক্ষরোপণ

প্রাকৃতিক সৌন্দর্যঘেরা সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাসে প্রতিবছরই বিভিন্ন ধরনের বৃক্ষরোপণ করে থাকে বিশ্ববিদ্যালয় পরিবার। এরই ধারাবাহিকতায় সোমবার (২৭ সেপ্টেম্বর ২০২১) সকালে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রাঙ্গণে একটি সৌদি  খেজুরের চারা রোপণ করেন উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বনমালী ভৌমিক, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. বশির আহমেদ ভূঁইয়া, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) ড. মো. রেজাউল করিম, রেজিস্ট্রার মেজর (অব.) মো শাহ আলম, পিএসসি, ডেপুটি রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার মো. লুৎফর রহমান এবং সহকারী  রেজিস্ট্রার (জনসংযোগ) মোহাম্মদ আলমগীর হোসাইন উপস্থিত ছিলেন।  

বৃক্ষরোপণ শেষে উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা বলেন, প্রকৃতিকে সুস্থ করে তোলার জন্য বৃক্ষ খুবই গুরুত্বপূর্ন। প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখতে ক্যাম্পাস প্রাঙ্গণে ইতোমধ্যে বিভিন্ন প্রজাতির বনজ এবং ফলদ বৃক্ষরোপন করার উদ্যোগ নিয়েছে এ বিশ্ববিদ্যালয়, যা  ক্যাম্পাসকে সাজিয়ে তুলছে এক নতুন রূপে। তিনি আরও বলেন, নতুন গাছ রোপণ ও পুরানো গাছগুলোর পরিচর্যা করার মাধ্যমে পরিবেশ বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গণে ধারাবাহিকভাবে বৃক্ষরোপণ করা হচ্ছে।

উল্লেখ্য, বিভিন্ন সময় লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাস প্রাঙ্গণে বটল পাম, কদম, নিম, তাল, নারিকেল, আমলকি, অর্জুন, হরিতকি, দারুচিনি, এলাচি, সোনালু, বহেরাসহ বিভিন্ন গাছ রোপণ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত