শাবিপ্রবি প্রতিনিধি

৩০ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৪৯

শাবির ৭টি কেন্দ্রে হবে ঢাবির ভর্তি পরীক্ষা

আগামীকাল শুক্রবার (১ অক্টোবর) ‘ক’ ইউনিটের পরীক্ষা শুরু দিয়ে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক প্রথম বষের্র ভর্তি পরীক্ষা। এরই অংশ হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক্যাম্পাসে ৭টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ পরীক্ষা। এতে ৩ হাজার ৩০৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার।

তিনি বলেন, আগামীকাল (১ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শাবিপ্রবির ৭টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। আজ (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যার মধ্যে পরীক্ষার আসন বিন্যাসের কাজ শেষ হবে। ভর্তি পরীক্ষার কেন্দ্রে মোবাইল ফোন, ক্যালকুলেটর, যে কোনো ধরণের ইলেক্ট্রনিক্স ডিভাইস সম্বলিত ঘড়ি ও কলম ব্যবহার করা সম্পূর্ণ নিষেধ। আমরা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কথা বলেছি। ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা সর্তক রয়েছি।

এবার করোনার প্রাদুর্ভাব থাকায় রাজধানীর বাইরে দেশের ৭টি বিভাগীয় শহরে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস গুলোতে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই ধারাবাহিকতায় শাবিপ্রবির ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে এ পরীক্ষা।

এছাড়া আগামী শনিবার (১ অক্টোবর) খ-ইউনিটে ৯২১ জন, ২২ অক্টোবর (শুক্রবার) গ-ইউনিটে ৪২৮ জন, ২৩ অক্টোবর (শনিবার) ঘ-ইউনিটে ২ হাজার ১৮৩ জন এবং ৯ অক্টোবর (শনিবার) চ-ইউনিটে ২৬২ জন শিক্ষার্থী শাবিপ্রবির ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

আপনার মন্তব্য

আলোচিত