শাবি প্রতিনিধি

০২ অক্টোবর, ২০২১ ১৮:৪১

ঢাবি ভর্তি পরীক্ষা: শিক্ষার্থীদের জন্য শাবি ছাত্রলীগের ১১ উদ্যোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনেও নানানমূখী কর্মসূচি পালন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগ। এতে ১১টি স্বেচ্ছাসেবী উদ্যোগ নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।  

শনিবার (২ অক্টোবর) বেলা ১১ টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বিশ্বিবদ্যালয়ের ৩টি কেন্দ্রে 'খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এসময় শাবিপ্রবিতে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য বাংলাদেশ ছাত্রলীগ শাবিপ্রবি শাখা কর্তৃক নানান কর্মসূচীর আয়োজন করা হয়।  এর আগে শুক্রবার (১ অক্টোবর) একই ধরনের আয়োজন করেছিলেন ছাত্রলীগ নেতৃবৃন্দ।  

কর্মসূচি গুলোর মধ্যে রয়েছে, স্থায়ী তথ্যকেন্দ্র থেকে প্রয়োজনীর তথ্য, স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনকরণ, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, তাৎক্ষণিক চিকিৎসা সেবা প্রদান, পরীক্ষাকেন্দ্র পরিচিতির জন্য সার্বক্ষণিক সেচ্ছাসেবক, আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ, সুপেয় খাবার পানির ব্যবস্থা, শিক্ষার্থীদের ব্যবহৃত অথচ পরীক্ষা কেন্দ্রে বহন অনুপযোগী জিনিসপত্র রাখার ব্যবস্থা, জয় বাংলা বাইক সার্ভিস প্রদান করা হয়। 'মেডিকেল ক্যাম্প' টিমটি সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজের ছাত্রলীগের তত্ত্বাবধানে পরিচালিত হয়।

এসময় উপস্থিত ছিলেন শাবিপ্রবি ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃখলিলুর রহমান, উপ দপ্তর সম্পাদক সজিবুর রহমান, উপ ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক ইমরান আহমেদ চৌধুরী, গণ যোগাযোগ বিষয়ক সম্পাদক ফারহান রুবেল, সদস্য আশরাফ কামাল আরিফ, মাহবুবুর রহমান, ছাত্রলীগ নেতা সাব্বির হোসেন, তারেক হালিমী, বর্তমান সমাজবিজ্ঞান বিভাগের সাধারণ সম্পাদক মুয়দুল ইসলাম মুরাদসহ অন্যান্য নেতাকর্মীরা। এছাড়া 'মেডিকেল ক্যাম্প’ তত্ত্বাবধানে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ ছাত্রলীগের মো:ফিরোজ আলম ও ডা:শের শাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত