শাবিপ্রবি প্রতিনিধি

১৭ অক্টোবর, ২০২১ ১৫:১০

গুচ্ছ ভর্তি: শাবিপ্রবিতে অংশ নিয়েছেন ৪ হাজার ৩৬৪ শিক্ষার্থী

২০২০-২১ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ। রোববার (১৭ অক্টোবর) পরীক্ষার প্রথম দিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কেন্দ্রে অংশ নিয়েছেন চার হাজার ৩৬৪ জন শিক্ষার্থী।

রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করে গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, পরীক্ষায় শিক্ষার্থীদের উপস্থিতির হার ছিল ৯২ দশমিক ৬৫  শতাংশ।

তিনি বলেন, আজ থেকে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। প্রথমদিনের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন। আমরা শতভাগ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিচ্ছি। দুই-একদিনের মধ্যে ফলাফল ঘোষণা করা হবে।

ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্টরা আমাদের সহযোগিতা করছেন। ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে আছি। পরীক্ষার কেন্দ্র ও কেন্দ্রের বাইরে বিভিন্ন টেকনিক্যাল টিম পর্যবেক্ষণে রয়েছে। তাছাড়া পরীক্ষায় সবধরনের ইলেক্ট্রিক ডিভাইস সংবলিত ঘড়ি, ক্যালকুলেটর, মোবাইলসহ বিভিন্ন ডিভাইস নিষিদ্ধ করা হয়েছে।

ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, এবার বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগসহ তিনটি ইউনিটে রয়েছে মোট ২২ হাজার ১৩টি আসন। এর বিপরীতে আবেদন করেছেন দুই লাখ ৩২ হাজার ৪৫৫ জন শিক্ষার্থী। এর মধ্যে ‘এ’ ইউনিটে এক লাখ ৩১ হাজার ৯০৫ জন, ‘বি’ ইউনিটে ৬৭ হাজার ১১৭ জন ও ‘সি’ ইউনিটে ৩৩ হাজার ৪৩৬ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত