সিলেটটুডে ডেস্ক

২১ ডিসেম্বর, ২০২১ ১৯:২৫

এমসি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৪৪ তম ব্যাচের র‌্যাগ ডে অনুষ্ঠিত

সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ (এমসি) কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিদায়ী ব্যাচের র‌্যাগ ডে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় জীবনের আনুষ্ঠানিক ইতি টানেন বিভাগের ৪৪ তম ব্যাচ অনার্স (২০১৬-১৭) সেশনের শিক্ষার্থীরা।

শিক্ষাজীবনের মধুময় স্মৃতির দিনগুলো আরও বর্ণিল ও স্মরণীয় করে রাখতে দিনব্যাপী আনন্দ উচ্ছ্বাসে স্লোগানে মাতেন শিক্ষার্থীরা। তারা র‍্যালি, রং উৎসব, ফটোসেশন, সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদ্‌যাপন করেন।

সকালে র‌্যালির মাধ্যমে র‌্যাগ ডে শুরু হয়। র‍্যালিটি কলেজেন বিভিন্ন চত্বর প্রদক্ষিণ করে। দুপুরে রং উৎসব দিয়ে প্রথম পর্যায়ের আয়োজন শেষ হয়।

শিক্ষার্থীরা পরস্পরকে রং দিয়ে রাঙিয়ে দেন, টিশার্টে লিখে দেন নানান স্মৃতিকথা। প্রিয় শিক্ষক  ও সহপাঠীদের সঙ্গে সেলফি তুলে স্মার্টফোনে স্মৃতি ধারণ করে রাখেন।

দ্বিতীয় আয়োজনে বিকেল থেকে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিদায়ী শিক্ষার্থী ও এমসি কলেজ রিপোর্টার্স ইউনিটির সভাপতি আজহার উদ্দিন শিমুলের সঞ্চালনায় এতে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ জামাল উদ্দিন। তিনি বিদায়ী শিক্ষার্থীদের প্রতি শুভকামনা জানান এবং তাদের পরবর্তী জীবনের সাফল্য কামনা করেন। শিক্ষার্থীদের শুভকামনা জানান রাষ্ট্রবিজ্ঞান সোসাইটির ভিপি সাজু আহমেদ, মাস্টার্স প্রথম বর্ষের শিক্ষার্থী নুরুজ্জামানসহ অনেকেই।

শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন শেখ পলাশ আহমেদ, আলী আকবর, মো. রাকিব আলী, দেলোয়ার হোসাইন, ইব্রাহিম আহমেদ, আসাদুজ্জামান নয়ন, পংকজ চক্রবর্তী জয়, মান্না শীল, মো. শফিউল আলম, বাদশা মিয়া, অনিন্দিতা তালুকদার প্রমুখ। শুরুতেই কোরআন তিলাওয়াত করেন বিদায়ী শিক্ষার্থী মো. আলবাব হোসাইন ও গীতা পাঠ করেন পংকজ চক্রবর্তী জয়।

বিভাগের শিক্ষার্থীরা যৌথ আবৃত্তি, গান, কৌতুক, ফ্যাশনসহ নানা আয়োজনে মুখর করে রাখেন। বিভিন্ন খেলাধুলার মধ্য দিয়ে সারাদিনের র‌্যাগ ডে আয়োজন শেষ হয়। এ সময় বিদায়ী শিক্ষার্থীদের অনেককেই আবেগঘন হয়ে পরস্পরকে জড়িয়ে ধরতে দেখা যায়।

আপনার মন্তব্য

আলোচিত