নিজস্ব প্রতিবেদক

২৩ জানুয়ারি, ২০২২ ১৬:৪০

আন্দোলনে সংহতি জানাতে শাবিতে ঢাবির দুই শিক্ষার্থী

উপাচার্য বিরোধী চলমান আন্দোলনে সংহতি জানাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী।

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে শাবি ক্যাম্পাসে এসে আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে সংহতি জানান ব্যাংক ও ইনস্যুরেন্স বিভাগের শিক্ষার্থী মাহফুজুর রহমান এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী নাঈম হাসান।

‘বর্বর ভিসির অপসারণ চাই। সংহতি ঢাকা বিশ্ববিদ্যালয়’- এমন লেখা প্ল্যাকার্ড হাতে নিয়ে ওই দুই শিক্ষার্থী উপাচার্য ভবনের সামনে অনশনরত শিক্ষার্থীদের পাশে অবস্থান করেন।

এ সময় নাঈম হাসান বলেন, শিক্ষার্থীদের উপর ক্যাম্পাসের ভেতরে পুলিশ দিয়ে যে হামলা চালানো হয়েছে তা খুবই জঘন্য। এরপর থেকেই শাবির শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন করছেন। এই দাবিতে অনশনও করছেন তারা।

আমরা শিক্ষার্থীদের দাবি সাথে পূর্ণ সহমত। এই অযোগ্য উপাচার্যের পদত্যাগের দাবি জানাচ্ছি আমরা। শাবির শিক্ষার্থীদের সাথে সংহতি জানাতেই আমরা এখানে এসেছি।

রাতেই তারা ঢাকায় ফিরে যাবেন জানিয়ে মাহফুজুর রহমান, আজকের মধ্যে দাবি পূরণ না হলে কাল আমরা ঢাবির রাজু ভাস্কর্যের সামনে আন্দোলন করবো।

এদিকে, উপাচার্য ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে শনিবার মধ্যরাতে ভার্চুায়ালি বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মণি। তবে ওই বৈঠকে কোনো সমাধান হয়নি। শিক্ষার্থীরা তাদের দাবিতে অনড়। মন্ত্রীর পক্ষ থেকে তাদের দাবির ব্যাপারে সুনির্দিষ্ট কোন আশ্বাস দেওয়া হয়নি।

আজ দুপুরে আবারও শিক্ষামন্ত্রীর সাথে শিক্ষার্থীদের বৈঠক হওয়ার কথা ছিলো। তবে বিকেল ৪টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বৈঠক শুরু হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত