নিজস্ব প্রতিবেদক

২৪ ফেব্রুয়ারি , ২০২২ ১২:২৯

ছাত্রাবাস থেকে অর্ধশত শিক্ষার্থীকে বের করে দিল ছাত্রলীগ

ওসমানী মেডিকেল কলেজ

সিলেট ওসমানী মেডিকেল কলেজের শহীদ ডা. শামসু‌দ্দিন আহমদ ছাত্রাবাস থেকে প্রায় ৫০ শিক্ষার্থীকে বের করে দিয়েছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। ছাত্রলীগের দাবি, যাদের বের করে দেওয়া হয়েছে, তারা শিবিরের কর্মী। বুধবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ১১টার দিকে ছাত্রাবাসের ভেতরে হইচই শুরু হয়। এ সময় ছাত্রাবাসে অবস্থানরত ছাত্রলীগের কর্মীরা স্লোগান দিতে থাকেন। এ সময় কয়েকজনের হাতে লাঠিসোঁটা দেখা যায়। তাঁরা একদল শিক্ষার্থীকে ধাওয়া করে ছাত্রাবাস থেকে বের করে দেন।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। তবে পুলিশ সদস্যরা ছাত্রাবাসের ভেতরে যেতে পারেননি। এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, ছাত্রাবাসে আসন নিয়ে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। তবে এতে কোন কোন ছাত্র সংগঠন জড়িত, তা প্রাথমিকভাবে জানা যায়নি।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হক বলেন, ঐতিহ্য সংস্কৃতি পরিষদ নামের জামায়াত-শিবির নিয়ন্ত্রিত সংগঠনের কর্মীরা ছাত্রাবাসের বি ব্লকে অবস্থান করছিলেন। তিন দিন আগে ওই ব্লকে একটি রামদা পাওয়া যায়। বিষয়টি জানতে চাইলে বুধবার রাতে শিবিরের বহিরাগত নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে হামলা চালান ওই ব্লকের কয়েকজন। পরে তাদের হল থেকে বের করে দেওয়া হয়। তি‌নি বলেন, ছাত্রাবাসে বহিরাগত শিবিরের নেতা-কর্মীরাও থাকেন।

এদিকে রাত পৌনে একটার দিকে ছাত্রাবাস থেকে ছাত্রলীগের নেতা-কর্মীদের মিছিল দিয়ে রিকাবীবাজারের দিকে যেতে দেখা যায়। এ ব্যাপারে মেডিকেল কলেজের অধ্যক্ষ ময়নুল হককে ফোন করা হলেও তি‌নি ধরেননি।

আপনার মন্তব্য

আলোচিত