শাবিপ্রবি প্রতিনিধি

১২ মার্চ, ২০২২ ২১:১৬

শিবির আখ্যা দিয়ে শাবিপ্রবির হল থেকে শিক্ষার্থীকে বের করে দিলো ছাত্রলীগ

শাহজালাাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শাহপরাণ হল থেকে শিবির আখ্যায়িত করে এক শিক্ষার্থীকে বের করে দেওয়ার অভিযোগ ওঠে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে।

জানা যায়, শনিবার বিকেলে শাহপরাণ হল থেকে আব্দুল বাছির জুয়েল নামের এক শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হল থেকে বের করে দেয় ছাত্রলীগ নেতা আশরাফ কামাল আরিফের অনুসারীরা। জুয়েল বাংলা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী।

এ সময় ২০১৯ সালে বাংলা বিভাগের শিক্ষার্থী রাজীব সরকারের ওপর দুর্বৃত্তের হামলার ঘটনায় এক সেমিস্টারের জন্য বহিষ্কৃত ছাত্রলীগ নেতা লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী সুমন মিয়া, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ইফতেখার আহমদ রানা, ইংরেজি বিভাগের মুজাহিদুল ইসলাম রিশাদসহ নৃবিজ্ঞান বিভাগের শফিউল ইসলাম রাব্বি, লোকপ্রশাসন বিভাগের আবু বকর উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

তখন ইফতেখার আহমদ রানাকে এক ছাত্রলীগ নেতা বলেন ‘ওরে বাইর কর, হলে কোন শিবির থাকতে পারবে না’।

ভুক্তভোগী শিক্ষার্থী আব্দুল বাছির জুয়েল বলেন, সিনিয়রদের সাথে কি ঝামেলা হয়েছে আমি সেটা জানিনা। তবে আজকে বিকেলে ইফতেখার আহমদ রানা, সুমন, রিশাদ, মোশারফ, বক্কর, রাব্বিসহ ৩০-৩৫ জন এসে আমাকে পাঁচ মিনিটের মধ্যে রুম থেকে বের হয়ে যেতে বলে।

এসময় আমি ‘কেন বের হয়ে যাবো’ জানতে চাইলে ইফতেখার আহমদ রানা বলেন, উপরের নির্দেশ রয়েছে। আরিফ ভাই নির্দেশ দিয়েছে বের হয়ে যেতে। এরপরে কি হয়েছে আপনারাই দেখেছেন। বিষয়টি জানাজানি হওয়ার পর গ্রুপ লিডার আশরাফ কামাল আরিফ তাকে হল থেকে বের করে দেওয়ার বিষয়টি কাউকে না জানানোর জন্য বলেন।

এ বিষয়ে আশরাফ কামাল আরিফ সাংবাদিকদের বলেন, জুনিয়ররা জুয়েলকে এক রুম থেকে অন্য রুমে দিতে চেয়েছিল। তার সিটে আরেকজন সিনিয়রকে উঠাতে চেয়েছিল। তার পরে দুজনের মাঝে কথা কাটাকাটি হয়। তবে সিনিয়ররা এখন সে সমস্যা সমাধান করে দিয়েছে। তারা দুজনেই এখন তাদের রুমে অবস্থান করছে।

আপনার মন্তব্য

আলোচিত