সিলেটটুডে ডেস্ক

০৩ জুন, ২০২২ ১৬:১৫

সাহিত্যের চার মহারথীর প্রতি লিডিং ইউনিভার্সিটির শ্রদ্ধা নিবেদন

সাহিত্যের চার মহারথীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি।

লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের উদ‍্যোগে সাহিত্যের চার মহারথী - উইলিয়াম শেক্সপিয়র, রবীন্দ্রনাথ ঠাকুর, টি.এস. এলিয়ট ও কাজী নজরুল ইসলামের প্রতি "A Tribute to four Maestros: Shakespeare, Rabindranath, Eliot and Nazrul" শীর্ষক অনুষ্ঠান মঙ্গলবার (০১ জুন ২০২২) বিকাল ২টায় লিডিং ইউনিভার্সিটির রাগীব আলী ভবনের গ‍্যালারী -১ এ অনুষ্ঠিত হয়েছে।

নজরুলের কবিতা 'বিদ্রোহী' ও ইলিয়টের কবিতা 'দি ওয়েস্টল্যান্ড' এর শতবর্ষপূর্তি এবং শেক্সপীয়ার, রবীন্দ্রনাথ ও নজরুলের জন্মবার্ষিকী উপলক্ষে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা উপস্থিত ছিলেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের টেক্সাস এ. এন্ড এম. ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অব কনস্ট্রাকশন সায়েন্স এর এমিরেটাস অধ্যাপক এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের  স্থাপত্য বিভাগের প্রাক্তন শিক্ষক স্থপতি ড. ইফতেখারউদ্দিন মোহাম্মদ চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা ইংরেজীর বিভাগের এমন উদ্যোগের প্রশংসা করেন ও আয়োজকদের সাধুবাদ জানান।

বিশেষ অতিথি অধ‍্যাপক ড. ইফতেখারুদ্দিন মোহাম্মদ চৌধুরী সাহিত্যের প্রতি তার অনুরাগের কথা ব্যক্ত করেন এবং এমন আয়োজনের প্রশংসা করেন। তিনি সকুমার রায়ের কবিতার একজন অনুবাদক  উল্লেখ করে আগামীতে বাংলাদেশে এলে লিডিং ইউনিভার্সিটিতে এ নিয়ে একটি অনুষ্ঠান আয়োজনের আশাবাদ ব‍্যক্ত করেন।

ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মিসেস রুমপা শারমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন ড. মো. রেজাউল করিম, রেজিস্ট্রার ড. মোহাম্মদ মোস্তাক আহমদ, প্রক্টর মো. রাশেদুল ইসলামসহ শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে ইংরেজী বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা গান, নাচ, আবৃত্তি, নাট্যাংশ উপস্থাপন ও পত্রপাঠ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী নাজমুল হুদা সোহাইব ও টিকলী তালুকদার দোলা।

আপনার মন্তব্য

আলোচিত